সোম. মে ৬, ২০২৪

বাগেরহাট ব্যুরো
বাগেরহাটে নারীর সক্ষমতা, নেতৃত্ব বিকাশ ও রাজনৈতিক দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে কানাডিয়ান হাই কমিশন বাংলাদেশ এর আর্থিক সহায়তায় ও ওয়াদা ্এর বাস্তবায়নে বাগেরহাটের পল্লী উন্নয়ন বালিকা বিদ্যালয়ে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রাখালগাছি ইউনিয়নের ৩০জন যুব উদ্দমী নারীকে প্রশিক্ষন প্রদান করা হয়।
ওয়াদা এর প্রজেক্ট কো অর্ডিনেটর মোঃ আলামিন হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভিন, এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাগেরহাট সমাজ সেবা উপ- পরিচালক এস এম রফিকুল ইসলাম, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা এলাহী ফরাজী, ওয়াদার প্রজেক্ট চেয়ারম্যান ও সিইও নিলুফা আক্তার ইতি প্রমুখ।
বক্তারা বলেন, একটি সমাজকে পরিবর্তন করতে পুরুষের পাশাপাশি নারীদেরকেও সমান ভাবে এগিয়ে আসতে হবে। নারীর সক্ষমতা, নেতৃত্ব বিকাশ ও রাজনৈতিক দক্ষতাসহ প্রত্যেক ক্ষেত্রে নারীদের ৩৩% অংশগ্রহন বাস্তবায়ন করতে হবে। এ জন্য নারীদের প্রশিক্ষিত করা অতিব জরুরী। তারই ধারাবাহিকতায় ওয়াদা এর বাস্তবায়নে বাগেরহাট সদরের ১০টি ইউনিয়নের ৩০০জন নারীকে ২ দিন ব্যাপী প্রশিক্ষনের উদ্দোগ নিয়েছে। এ পর্যন্ত ৩টি ইউনিয়নের যুব নারীদের প্রশিক্ষিত করা হয়েছে। বাকী সকল ইউনিয়নের নারীদের পর্যায়ক্রমে প্রশিক্ষন দেওয়া হবে বলে জানান। #

im

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *