শনি. মে ৪, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি

ফকিরহাটে ২৫০টি কচ্ছপ উদ্ধারঃ ৩ ব্যবসায়ীর কারাদন্ড,
বাগেরহাটের ফকিরহাট উপজেলায় ২৫০টি কচ্ছপসহ ৩ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলার শুভদিয়া এলাকায় র‌্যাব-৬ ও ফকিরহাট উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে এই ব্যবসায়ীদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ২৫০টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে আটককৃতদের ৬ মাসের কারাদন্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন। উদ্ধার করা কচ্ছপ বন্যপ্রাণি সংরক্ষন অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেন তিনি। এসময় র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার এএসপি পহন চাকমাসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।
আটককৃতরা হলেন, বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা এলাকার নূর মোহাম্মাদের ছেলে মোঃ মনিরুজ্জামান (৩৭), সোহরাব হোসেনের ছেলে মোঃ আরিফুল ইসলাম (৩৮) এবং খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার খড়িবুনিয়া গ্রামের মৃত বিনয় রায়ের ছেলে দিলীপ রায় (৩৫)।
ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনোয়ার হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬কে সাথে নিয়ে যৌথ অভিযান চালিয়ে ২৫০টি কচ্ছপসহ তিন ব্যবসায়ীকে আটক করা হয়েছে। আটককৃতদের বন্যপ্রাণী সংরক্ষন আইনে ৬মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া উদ্ধার করা কচ্ছপগুলোকে বন্যপ্রাণি সংরক্ষন অধিদপ্তরে হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে।##

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *