বুধ. মে ৮, ২০২৪

 

বাগেরহাট প্রতিনিধিঃ
বঙ্গোপসাগরে ইলিশ আহরণের সময় প্রচন্ড ঢেউয়ের আঘাতে তলা ফেঁটে এফবি আল্লাহর শান নামে বাগেরহাটের শরণখোলার একটি ফিশিং ট্রলান ডুবে গেছে। ওই ট্রলারে থাকা ১৬ জন মাঝি-মাল্লাকে অন্য একটি টলারের জেলেরা সাগর থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করেছেন। মঙ্গলবার সন্ধ্যায় সোনার চরের পশ্চিমে গভীর সাগরে এই দুর্ঘটনা ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (২৫ আগস্ট রাত সাড়ে ৯টা) উদ্ধারকারী ট্রলার ডুব যাওয়া ট্রলারের জেলেদের নিয়ে শরণখোলার উদ্দেশে পথে রয়েছে বলে জানা গেছে।
ডুবে যাওয়া ট্রলারের মালিক শরণখোলার মৎস্য ব্যবসায়ী মো. মজিবর তালুকদার জানান, দুবলার চর থেকে প্রায় ৪০নটিক্যাল মাইল দূরে এবং সোনার চর থেকে পশ্চিমে গভীর সমুদ্রে তার ট্রলারের জেলেরা জাল ফেলে অবস্থান করছিল। সন্ধ্যা ৭টার দিকে হঠাৎ করে সাগরে প্রচন্ডরকম ঢেউ শুরু হয়। ঢেউয়ের আঘাতে তলা ফেঁটে মুহূতেই ডুবে যায় ট্রলারটি। এসময় ট্রলারে থাকা ১৬ জন জেলে বয়া ধরে সাগরে ভাসতে থাকে। পরে কাছাকাছি অবস্থানকারী বরগুনার পাথরঘাটার মৎস্য ব্যবসায়ী টিপু আলমের একটি ট্রলারের জেলেরা এগিয়ে এসে ভাসমান জেলেদের উদ্ধার করে।
মজিবর তালুকদার জানান, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে পাথরঘাটার মৎস্য ব্যবসায়ীদের মাধ্যমে তিনি টুলার ডুবির খবর শুনেছেন। ট্রলারটি সমুদ্রে তলিয়ে গেছে। ট্রলারে বেশকিছু ইলিশ মাছ ছিল। ট্রলার, জাল, মাছ ও অন্যান্য মালামালসহ প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে তার। উদ্ধারকারী ট্রলারটি তার জেলেদেরকে নিয়ে রওনা হয়েছে। শরণখোলায় পৌঁছাতে রাত ১২-১টা বাজতে পারে বলে জানিয়েছেন তিনি। ##

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *