রবি. মে ৫, ২০২৪

বাগেরহাটে হারিয়ে যাওয়া ২২ মুঠোফোন উদ্ধার, ফিরিয়ে দেওয়া হল প্রকৃত মালিকদের

বাগেরহাট প্রতিনিধি:
জেলা সুযোগ্য পুলিশ সুপার কে, এম, আরিফুল হক এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জনাব, মোঃ মাহমুদ হাসান এর নেতৃত্বে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল, বাগেরহাট কর্তৃক ইতিপূর্বে হারিয়ে যাওয়া বিভিন্ন ব্র্যান্ডের ২২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল ফোন সমূহ পুলিশ সুপার,বাগেরহাট  প্রকৃত মালিকদের নিকট হস্তান্তর করেন।

 

বাগেরহাটে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া ২২ টি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রকৃত মালিকদের হাতে এই মুঠোফোন হস্তান্তর করেন পুলিশ সুপার কে এম আরিফুল হক। এসময় বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার হাসিব ইকবাল, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল হক, পুলিশের বিশেষ শাখার পরিদর্শক এস এম আশরামুল আলমসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিভিন্ন এলাকায় হারিয়ে যাওয়া মুঠোফোনের জন্য করা সাধারণ ডায়েরী সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়েছে। দীর্ঘদিন পরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা।

রামপাল উপজেলার সবুজ খান নামের মোবাইল ফেরত পাওয়া এক মালিক জানান, মোবাইলের আশা প্রায় ছেড়েই দিয়েছিলাম। বন্ধুর পরামর্শে থানায় জিডি করেছিলাম। চারমাস পরে আজ ফোন ফেরত পেয়েছি। পুলিশের প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ।

মোংলা এলাকার জয়নব বিবি বলেন, ৫ মাস আগে আমার স্বামীর মুঠোফোন হারিয়ে যায়। অনেক খোজাখুজির পরে না পেয়ে আমরা থানায় সাধারণ ডায়েরী করেছিলাম। হঠাৎ করে গতকাল কল দিয়ে জানানো হয়েছে যে আমাদের ফোন পাওয়া গেছে। হারানো মুঠোফোন আজ হাতে পেলাম। আমরা খুব খুশি পুলিশের এই তৎপরতায়।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইলের জিডির সূত্র ধরে আমরা ২২টি মোবাইল উদ্ধার করেছি। এইসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যেগ অব্যহত থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় মূল্যবান মুঠোফোন ব্যবহারের ক্ষেত্রে মানুষদের আরও সচেতন থাকার আহŸান জানান তিনি।

তিনি আরও বলেন, অপরাধ দমন ও মানুষের সেবা দানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতা অনেকগুন বৃদ্ধি পেয়েছে। তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে মুঠোফোন উদ্ধারসহ অপরাধীদের শনাক্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *