রবি. এপ্রি ২৮, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে সামাজিক আচরণ পরিবর্তনে গৃহিত কার্যক্রমের প্রভাব পর্যবেক্ষণ পরবর্তী করণীয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২১ ডিসেম্বর) সকালে বাগেরহাট চিংড়ী গবেষনা কেন্দ্রে পুষ্টি উন্নয়নে নাগরিক কমিটির চেয়ারপারসন ফরিদা আকতার বানুর সভাপতিত্বে ও রূপান্তরের জেলা সিএসও মোবিলাইজার শরিফুল সঞ্চলনায় অনুষ্ঠিত কর্মশালায় পুষ্টি উন্নয়নে নাগরিক কমিটি জেলার শরোনখোলা ও মংলা উপজেলা পরিদর্শ করেন এবং সামগ্রিক কার্যক্রম সকলের সামনে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধমে তুলে ধরেন।এ কর্মশালায় অন্যান্যদের মধ্যে পুষ্টি উন্নয়ন নগরিক কমিটির প্রধান উপদেষ্টা অধ্যাপক মোজাফ্ফর হোসেন, বক্তৃতা করেন বাগেরহাট প্রেসক্লাব এর সভাপতি নিহার রঞ্জন সাহা, পুষ্টি উন্নয়ন নগরিক কমিটির কো চেয়ার পার্সন রিজিয়া পারভীন, যুগ্ম সাধারন সম্পাদক ফারানা আক্তার, উপদেষ্টা কমিটির সদস্য মূখার্জী রবিন্দ্র নাথ, এ্যাডভোকেট মিলন কুমার ব্যানার্জী, সাংবাদিক বাবুল সরদার প্রমূখ।
এ ছাড়া সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ এবং পুষ্টি উন্নয়নে নাগরিক কমিটির কার্যনির্বাহী কমিটির সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা পুষ্টি সমন্বয় কমিটি ও পুষ্টি উন্নয়নে নাগরিক কমিটির সদস্যদের সমন্বয়ে গঠিত দুইটি টীম বাগেরহাটের কচুয়া ও মোল্লাহাট উপজেলায় ক্রেইন প্রকল্প কর্তৃক বাস্তবায়িত সামাজিক আচরণ পরিবর্তনে গৃহিত কার্যক্রম পর্যবেক্ষণ করেন যা কর্মশালায় উপস্থাপন করা হয়। পাশাপাশি প্রকল্প এবং পুষ্টি উন্নয়নে নাগরিক কমিটির সদস্য কতৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমউপস্থাপন করা হয়। পরবর্তীতে আলোচনা এবং উপস্থিত অতিথিদের পরামর্শের ভিত্তিতে আগামীতে সামাজিক আচরণ পরিবর্তনে করণীয় নির্ধারণ করা হয়।
কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে বাস্তবায়িত ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’এর আওতায় রূপান্তরের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *