শুক্র. মে ৩, ২০২৪

 

জেলা প্রতিনিধি, বাগেরহাট

নতুন সিল দিয়ে কসমেটিক্সের মেয়াদ বৃদ্ধি, ৫০ হাজার টাকা জরিমানা.

বাগেরহাট শহরে মেয়াদোত্তীর্ণ পন্যে মেয়াদ বৃদ্ধির সিল ব্যবহার, অবৈধ বিদেশী কসমেটিক্স মজুদসহ বিভিন্ন অপরাধে দায়ে দিপংকর সাধু নামের এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাট কার্যালয়। বুধবার (১০ আগস্ট) দুপুরে বাগেরহাট শহররক্ষা বাঁধ সংলগ্ন জয়হরি এন্টারপ্রাইজের গুদামে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান অভিযান পরিচালনা করেন। এসময় ওই ব্যবসায়ীকে মেয়াদোত্তীর্ণ পন্য, আমদানিকারকের সিল ও নাম না থাকা পন্য এবং অবৈধ বিদেশী কসমেটিক্স কোম্পানিতে ফেরত দেওয়ার নির্দেশ প্রদান করেন তিনি।

জয়হরি এন্টারপ্রাইজ পাইকারি কসমেটিক্সের ডিলার। এই ব্যবসায়ী বাগেরহাটের বিভিন্ন খুচড়া বিক্রেতাদের কাছে কসমেটিক্স বিক্রি করে থাকেন। গুদামের মধ্যে পন্যের গায়ে মেয়াদের স্টিকার লাগানোর সরঞ্জাম রয়েছে। যা দিয়ে তিনি ইচ্ছামত পন্যের মেয়াদ বৃদ্ধি করতেন।

এরআগে একই এলাকায় ফুডক্যাব নামের একটি খাবার হোটেলকে এক হাজার এবং মাতৃ মিস্টান্ন ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, জয়হরি এন্টারপ্রাইজের গুদামে আমদানিকারকের নাম ও মেয়াদবিহীন বিভিন্ন কসমেটিক্স, মেয়াদ উত্তির্ন বেশকিছু কসমেটিস্ক পাওয়া গেছে। এছাড়া পণ্যের মেয়াদ বৃদ্ধি করে বাইরে বিক্রি করতেন তিনি, এ কারনে ভোক্তা অধিকার আইনে জয়হরি এন্টারপ্রাইজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।#

tn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *