বুধ. মে ৮, ২০২৪

বুধবার (২৬ জুলাই),
বাগেরহাট প্রতিনিধি,
বাগেরহাটে যৌন ও প্রজনন স্বাস্থো বিষয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুলাই) সকালে বাগেরহাট যদুনাথ স্কুল এন্ড কলেজের হলরুমে ব্রাকের অধিকার এখানে এখনই প্রকল্পের আয়োজনে এটি অনুষ্ঠিত হয়। যৌন ও প্রজনন স্বাস্থো বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করতে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বিতর্ক প্রতিযোগীতা, আলোচনা সভা ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
সভায় ব্রাকের এরিয়া কো-অর্ডিনেটর মোঃ জিল্লুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, বাগেরহাট অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) এম সাইফুল্লাহ, জেলা প্রশাসন কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার অনুজা মন্ডল, ব্রাকের জেলা সমন্বয়কারী এস এম ইদ্রীস আলম, যদুনাথ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ঝিমি মন্ডল, জেলা ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, কৈশরে যৌন ও স্বাস্থো সেবা নিশ্চিত করতে হলে স্বাস্থো সেবায় সচেতনার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে যথার্থ্য ভাবে পাঠদান করতে হবে। শিক্ষার্থীদের যৌন ও প্রজনন স্বাস্থ্যে সুরক্ষা নিশ্চিত করবার লক্ষ্যে সরকারী/ বেসরকারী কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও কমিউনিটির সদস্যদের যার যার অবস্থান থেকে সক্রিয় ও উদ্যোগী ভুমিকা পালন করবার আহবান জানান বক্তারা।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *