শনি. মে ১৮, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাট সদর উপজেলার বেতখালী গ্রামের একটি মৎস্য ঘের থেকে মাছ লুটের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রবিবার (০৯ জুলাই) দুপুরে ভুক্তভোগী ভূপাল চন্দ্র সাহা বাগেরহাটে প্রেসক্লাবের হলরুমে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। এ সময় তার স্ত্রী পূর্নিমা রানী সাহা উপস্থিত ছিলেন।
ভূপাল চন্দ্র সাহা সংবাদ সম্মেলনে জানান, আমি দীর্ঘদিন ধরে ব্যবসায়িক কাজে পরিবার নিয়ে বাগেরহাটে বসবাস করি। বাগেরহাট সদর উপজেলার বেতখালী গ্রামে আমাদের পৈত্রিক বাড়িতে আমার বৃদ্ধ মা বসবাস করে। আমি দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তিতে ২৩ কাঠা জায়গায় মৎস্য চাষ করে আসছি। গত বছর আমার পাশ^বর্তী পুলিন সাহা ও তার ছেলে পলাশ সাহা আমাদের মৎস্য ঘের দখলের পায়তারা করে ও বিভিন্ন ভাবে হুমকি-ধামকি প্রদান করে। বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানালে তারা বিষয়টি সমাধান করে দেন। গত ৭ জুলাই তারা আমার মৎস্য ঘেরে জোর পূর্বক প্রবেশ করে জাল দিলে ঘেরে থাকা বাগদা, গলদা, রুই, কাতলাসহ বিভিন্ন প্রকার মাছ ধরে নেয়। এতে আমার প্রায় ১ লক্ষ ১০ হাজার টাকার ক্ষতি সাধন করে। এ সময় আমার বাড়িতে থাকা একমাত্র মাকে হুমকি দিয়ে বলে, তোরা যদি এই ঘেরে যাস তোকেসহ ছেলেকে এই ঘেরে পুতে ফেলবো। তিনি আরো বলেন। তিনি এ ঘটনার পর্যাপ্ত ক্ষতিপূরনসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
এ বিষয়ে পুলিন সাহা বলেন, আমি কারো ঘের দখল করে মাছ ধরিনি। আমার ঘের থেকে মাছ আমি ধরেছি। এ বিষয়ে আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট।al

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *