শুক্র. মে ৩, ২০২৪

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১০ অক্টোবর,
বাগেরহাট প্রতিনিধি
বাগেরহাটে স্বর্ণাংলকার ক্রেতার সাথে প্রতারণার অভিযোগে চম্পা জুয়েলার্সের মালিক কৃষ্ণপদ মল্লিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (১০ অক্টোবর) দুপুরে ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে শহরের কর্মকার পট্টি এলাকার স্বর্ণের দোকানে অভিযান চালিয়ে এ জরিমানার আদেশ দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান। ২১ ক্যারেটের স্বর্ণের আংটির কথা বলে ১৮ ক্যারেটের আংটি বিক্রি করার অপরাধে এই জরিমানা করা হয়।
এছাড়া একই দিন নিয়মিত অভিযানে শহরের সোনাতলা এলাকায় নোংরা পরিবেশে খাবার দ্রব্য তৈরির অপরাধে হালাল ফুড ও কেক শপ নামে দুটি প্রতিষ্ঠানে তিন হাজার টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, ক্রেতার অভিযোগ প্রমাণিত হওয়ায় চম্পা জুয়েলার্স নামের সোনার দোকানকে সোনার ক্যারেটের প্রতারণা করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় অভিযোগকারীকে জরিমানার ২৫% হিসাবে ১২৫০ টাকা বুঝিয়ে দেওয়া হয়। পাশাপাশি ক্রেতার ইচ্ছায় তার ক্রয়মূল্য ৩৯০০ টাকা ফেরত দেওয়া হয়েছে। এছাড়া নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে হালাল ফুড এবং কেক শপ নামের আরও দুটি প্রতিষ্ঠানকে ৬০০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা।al

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *