শুক্র. মে ১০, ২০২৪

 বাগেরহাট প্রতিনিধিঃ

নানা কর্মসূচির মধ্য দিয়ে  বাগেরহাটে স্বাধীনতা দিবস উদযাপিত । শনিবার ২৬ মার্চ  ভোরে ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিবসটির শুভ সূচনা হয়। সকাল সাড়ে ছয়টায় বাগেরহাট শহরের দশানী এলাকায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। পরে একে একে পুলিশ সুপার কেএম আরিফুল হক, বাগেরহাট জেলা আওয়ামী লীগ, প্রেসক্লাব,সহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সকাল আটটায় বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অভিবাদন ও কুচকাওয়াজে অংশ নেন। পরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেয় জেলা প্রশাসন।দিবসটি উপলক্ষে হাসপাতাল, জেলা কারাগার ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

এসব, অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, বাগেরহাট জেলা পুলিশ সুপার কে এম আরিফুল হক, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মো. রিজাউল করিম,সদর উপজেলা নির্বিাহী কর্মকর্তা মোহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম,জেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সরদার ফকরুল আলম সাহেব, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার উপস্থিত ছিলেন দুপুরে মিষ্টি, ও ফুল নিয়ে মুক্তিযোদ্ধাদের সঙ্গে দেখা করতে যান তিনি। এসময় তার চিকিৎসার খোঁজ-খবর নেন।বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, জনপ্রতিনিধিগণ, জেলার বিশিষ্ট ব্যক্তিবর্গ,সরকারি বেসরকারি প্রতিষ্ঠান প্রধান, প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকসহ সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে যথাযোগ্য মর্যাদায় দিবস পালন করা হয়।

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *