বৃহঃ. মে ৯, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি:
বাগেরহাটে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়েছে। বাংলাদেশ দুর্যোগপ্রবণ দেশ। প্রতি বছরই এদেশে বিভিন্ন প্রকার প্রাকৃতিক দুর্যোগ (বন্যা, অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ঘূর্ণিঝড়, ভূমিকম্প) দেখা দেয়। এসব দুর্যোগ মোকাবেলায় ২০২২-২০২৩ অর্থ বছরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে ৫০,০০০ বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
সে প্রেক্ষিতে ১ম ধাপে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শ্রদ্ধেয় মহাপরিচা এর  নির্দেশনায় এই বাহিনীর আওতায় আনসার-ভিডিপি একাডেমি,আনসার ব্যাটালিয়ন,জেলা,উপজেলা, ক্লাব-সমিতি কর্তৃক একসাথে ৩৪,৮০০ টি ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ সম্পন্ন করা হয়।
তারই ধারাবাহিকতায় নির্ধারিত লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ২য় ধাপে অত্র বাহিনীর আওতায় আনসার-ভিডিপি একাডেমি,আনসার ব্যাটালিয়ন(জেলা,উপজেলা,ক্লাব-সমিতি কর্তৃক ১৫,২০০ টি ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হচ্ছে। বৃহস্পতিবার সকালে বাগেরহাটে একযোগে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়, বাগেরহাটে ৫৫ (পঞ্চান্ন) টি, ০৯ টি উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে ১০ (দশ) টি করে মোট ৯০ (নব্বই) টি এবং ০২ (দুই) টি ক্লাব সমিতিতে ১০ (দশ) টি করে মোট ২০ (বিশ) টি সহ সর্বমোট ১৬৫ (একশত পঁয়ষট্টি) টি ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও প্রতিরক্ষা বাহিনী বাগের এর জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মো: মাজহারুল ইসলাম ভূঁইয়া, সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম, এছাড়া সদর উপজেলা প্রশিক্ষক, দলনেতা, দলনেত্রীগণ উপস্থিত ছিলেন,

sg

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *