বৃহঃ. মে ২, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে নোঙ্গর করেছে কোরিয়ার পতাকাবাহী জাহাজ ‘এম ভি উহুইউন এইচপোই’। সোমবার সকাল ১১টায় মোংলা বন্দরের ৫ নম্বর জেটিতে জাহাজটি নোঙ্গর করার পর দুপুর থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর আমদারীকৃত ১ হাজার ৭১৭ দশমিক ৫৫ মেট্রিক টন ওজনের ১৯৪ প্যাকেজের এসব নির্মাণ সামগ্রী খালাসের কাজও শুরু হয়েছে। খালাসের পর এসব নির্মাণ সামগ্রী বার্জে করে নদীপথে নেয়া হবে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর ডিপোতে।
বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে আসা জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের অপারেশন ম্যানেজার শওকত আলী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে গত ২ আগস্ট ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে এম ভি উহুইউন এইচপোই জাহাজটি। সোমবার সকাল ১১টায় জাহাজটি মোংলা বন্দরের ৫ নম্বর জেটিতে নোঙ্গর আজ বন্দরে ভিড়েছে। জাহাজটিতে বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর ১ হাজার ৭১৭ দশমিক ৫৫ মেট্রিক টন ওজনের ১৯৪ প্যাকেজের বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী রয়েছে। দুপুর ১টা থেকে জাহাজটি থেকে পণ্য খালাসের কাজও শুরু হয়েছে। তিন থেকে চার দিনের মধ্যে জাহাজটি থেকে সব সামগ্রী খালাসের পর বার্জে করে নদীপথে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর ডিপোতে পৌছে দেয়া হবে।
এরআগে জাহাজে করে ভিয়েতনাম থেকে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে গত ৯ ও ২১ ফেব্রæয়ারি এম ভি জুপিটার, ৫ মার্চ এম ভি হাইডং, ১৭ মে এম ভি সান ইউনিটি এবং ৪ জুলাই এভার ভিনটেজ জাহাজ মোংলা বন্দরে আসে।mn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *