সোম. এপ্রি ২৯, ২০২৪

যারা দুর্নীতি করে তাদের রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বয়কট করতে হবে,

 

 বাগেরহাট প্রতিনিধি।

নানা আয়োজনে বাগেরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২৩ পালিত হয়েছে। শনিবার (৯ডিসেম্বর) সকালে জাতীয় ও দুদক পতাকা উত্তোলন, শপথ গ্রহন ও বেলুন উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন। পরে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুর্নীতি দমন কমিশন বাগেরহাট জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ শাহরিয়ার জামিল এর সভাপতিত্বে বাগেরহাট জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলন বাগেরহাট জেলা পুলিশ সুপার আবুল হাসনাত খান,বীর মুক্তিযোদ্ধা ও সাহিত্যিক মানিক মাহমুদ,সভাপতি জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি বাগেরহাট,
মিলন কুমার ব্যানার্জী, বিজ্ঞ পিপি, দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় বাগেরহাট, সদর উপজেলা পরিষদের চেয়াম্যান সরদার নাসির উদ্দিন। অনুষ্ঠানে বাগেরহাট উপজেলা প্রেস ক্লাবের সভাপতি মাসুম হাওলাদার ,সাধারণ সম্পাদক আজাদ রশিদীসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের দপ্তর প্রধান, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, শিক্ষার্থীরা এসময়ে উপস্থিত ছিলেন। এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান ফটকে দুর্নীতি বিরোধী মানববন্ধন করে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠান। জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশন বাগেরহাট জেলা কার্যালয় যৌথ ভাবে এর আয়োজন করে।আলোচনায় বক্তারা বলেন দুর্নীতির বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। যারা দুর্নীতি করে তাদের রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বয়কট করতে হবে। সদিচ্ছার মাধ্যমে দুর্নীতি দূর করা যায়।  নিজ ঘর থেকে দুর্নীতিবিরোধী অভিযান পারিচালনা করা জরুরি, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে যে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন তা যেন প্রতিটি অফিসেই বাস্তবায়িত হয়। এজন্য কর্মক্ষেত্রে যার যার দায়িত্ব সততা, নিষ্ঠা ও ন্যায়পরায়নতার সাথে পালন করতে হবে। পরিবার, সমাজ ও কর্মক্ষেত্রে দুর্নীতি প্রতিরোধে সকলকে এগিয়ে আসাতে হবে।

নানা আয়োজনে বাগেরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস  পালিত,

নানা আয়োজনে বাগেরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২৩ পালিত হয়েছে। শনিবার (৯ডিসেম্বর) সকালে জাতীয় ও দুদক পতাকা উত্তোলন, শপথ গ্রহন ও বেলুন উড়িয়ে দিবসের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন। পরে জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 বাগেরহাটে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস  পালিত,

যারা দুর্নীতি করে তাদের রাষ্ট্রীয় ও সামাজিকভাবে বয়কট করতে হবে,

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *