শুক্র. এপ্রি ২৬, ২০২৪

নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ড,

উদ্ধার অভিযানে জীবন বাজি রেখে কাজ করছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক,
রাজধানীর নিউ মার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে অগ্নিনির্বাপণ, আইনশৃঙ্খলা রক্ষা ও উদ্ধার কাজে জীবন বাজি রেখে দায়িত্ব পালন করছে বাংলাদেশ পুলিশের পেশাদার সদস্যরা।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন নিজে অগ্নিকাণ্ডের ঘটনায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি প্রত্যক্ষভাবে তত্ত্বাবধান করছেন।

আইজিপির নির্দেশে পুলিশ অফিসার্স ও ফোর্স সবাই মিলে একযোগে দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মনজুর রহমান জানান, শনিবার (১৫ এপ্রিল) ভোরে নিউ মার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট কাজ করছে।

রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশ সদস্যরা আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, উৎসুক জনতা যেন ভিড় করে ফায়ার সার্ভিসের কাজে ব্যাঘাত সৃষ্টি করতে না পারে সে জন্য দায়িত্ব পালন করছেন।

পুলিশ সদস্যরা নিজ দায়িত্বের পাশাপাশি মানবিক পুলিশের ভূমিকায় অবতীর্ণ হয়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মালামাল, কাপড়-চোপড় নিজ কাঁধে বহন করে উদ্ধার কাজে অংশগ্রহণ করেছেন। আগুন নিয়ন্ত্রণে ব্যবহার করা হচ্ছে পুলিশের ওয়াটার ক্যানন।এছাড়াও, অগ্নিকাণ্ডের ঘটনাস্থলের আশেপাশের এলাকার যানজট নিয়ন্ত্রণ এবং যানবাহনের চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক পুলিশ প্রচণ্ড দাবদাহ উপেক্ষা করে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) খ. মহিদ উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন ও তদারকি করতে এসে সাংবাদিকদের বলেন, আজ ডিএমপির রমনা বিভাগ বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে। মানবিক পুলিশিংয়ের উজ্জ্বল দৃষ্টান্ত রেখেছে। নিজ কাঁধে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মালামাল মার্কেট থেকে বের করে দিচ্ছে পুলিশ সদস্যরা।

পুলিশ সদস্যদের পাশাপাশি একই কাজ করতে দেখা যায়, র‌্যাব, বিজিবি, আনসার, নৌ ও সেনাবাহিনীর সদস্যদেরও।

দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে আসেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

নিউ সুপার মার্কেটের অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঢাকা শহরে সাম্প্রতিক অগ্নিকাণ্ডের পেছনে কোনও নাশকতা আছে কী না তা খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম তদারকি করেন ও বিভিন্ন নির্দেশনা দেন। শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেট সংলগ্ন নিউ সুপার মার্কেটে আগুন লাগে। আগুন নির্বাপণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৩০ ইউনিট।#

smk

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *