শনি. এপ্রি ২৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক:

আঠারো বছর বয়সের ওপরে সবাইকে টিকা দেওয়ার সিদ্ধান্ত শিগগিরই চূড়ান্ত করছে সরকার। এ বিষয়ে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যেই এই নির্দেশনা বাস্তবায়ন করা হবে।

আজ শুক্রবার মুগদা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশিদ আলম।

ডা. আবুল বাশার খুরশিদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে আঠারো বছরের বেশি বয়সীদের টিকাদানের ব্যাপারে নির্দেশনা দিয়েছেন। আমরা স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করে দ্রুত সময়ে সিদ্ধান্ত জানাব।’ খুরশিদ আলম বলেন, হাসপাতালে ভর্তি অনেক বয়সোর্ধ্বরা টিকা নিতে চাচ্ছেন না। এমনকি অনেক নার্স ও স্বাস্থ্যসেবী এখনো টিকা নেননি। এটা খুবই দুঃখজনক। যাঁরা টিকা নিয়েছেন, তাঁদের হাসপাতালে ভর্তি হওয়ার ঝুঁকি কম।

১৪ দিনের লকডাউনের ফলের বিষয়ে তিনি বলেন, এখনো তেমন ফল আমরা দেখছি না। সাধারণত তিন-চার দিন পর এর ফলাফল দেখা যায়। তবে সীমান্ত এলাকায় আগের তুলনায় সংক্রমণ কমেছে। ভারত থেকে অক্সিজেন আনার ব্যবস্থা হচ্ছে। বর্তমানে চাহিদা ২০০ টন। গ্রাম এলাকার মানুষের টিকা দেওয়ার বিষয়ে স্বাস্থ্যের ডিজি বলেন, অন্যান্য টিকা যেভাবে দেওয়া হয়, সেভাবেই করোনার টিকা দেওয়া যায় কি না, এ বিষয়ে প্রক্রিয়া চলমান রয়েছেন। যদি এ সিদ্ধান্ত বাস্তবায়ন হয় তাহলে জাতীয় পরিচয়পত্র এবং সাধারণ টিকা কার্ড দেখেই টিকা নিতে পারবেন। নিবন্ধনের কোনো প্রয়োজন হবে না।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *