বৃহঃ. মে ২, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি.
ভূয়া ৩টি ব্যবসা প্রতিষ্ঠান খুলে প্রতারণার মাধ্যমে বাগেরহাটসহ ৬ জেলার মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতাসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব ৬ এর সদস্যরা। মঙ্গলবার দিবাগত রাতে র‌্যাবের একটি দল খুলনার বটিয়াঘাটা উপজেলার চক্রাখালী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা কথিত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল আলী ফকিরকে দুই সহযোগীসহ গ্রেফতার করেছে।
গ্রেফকারকৃতরা হলেন, প্রতারক চক্রের মূলহোতা বাগেরহাটের ফকিরহাট উপজেলার মো. আব্দুল আলী ফকির (৫০), একই জেলার চিতলমারী উপজেলার মো. আরিফ (৪২) ও ঝালকাঠি জেলা সদরের মো. হারুন হাওলাদার (৬২)। এই তিন প্রতারকের নামে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলার বিভিন্ন থানায় প্রতারণার মামলা ও একাধিক গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
র‌্যাব জানায়, প্রতারক চক্রের মূলহোতা মো. আব্দুল আলী ফকির আলিফ এন্টারপ্রাইজ, খান জাহান এন্টারপ্রাইজ ও আলম এন্টারপ্রাইজ নামে ভুয়া ব্যবসা প্রতিষ্ঠানের মাধ্যমে বাগেরহাট, খুলনা, যশোর, শরীয়তপুর, নোয়াখালী, পিরোজপুর জেলাসহ দেশের বিভিন্ন এলাকার ব্যবসায়ীদের নিকট হতে কয়লা বিক্রির কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে একটি প্রতারক চক্র র্দীঘদিন যাবৎ শতাধিক মোবাইল সীমকার্ড ব্যবহার ভিন্ন ভিন্ন ছদ্মনাম ব্যবহার করে প্রতারনা করছে। এই অবস্থায় প্রতারক চক্রটিকে গ্রেফতারের র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। মোবইল ট্রাক করে মঙ্গলবার দিবাগত রাতে খুলনার বটিয়াঘাটা উপজেলার চক্রাখালী এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের মূলহোতা কথিত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল আলী ফকিরকে দুই সহযোগীসহ গ্রেফতার করে র‌্যাব সদস্যরা। গ্রেফতারকৃত বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাদের বাগেরহাট জেলার রামপাল থানায় হস্তান্তর করা গহয়েছে। rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *