শুক্র. মে ১৭, ২০২৪

আটক করেছে বনরক্ষীরা।

বাগেরহাট প্রতিনিধি,

বাগেরহাটের পূর্ব সুন্দরবনে নিষিদ্ধ সময়ে অবৈধভাবে প্রবেশ করে মাছ ও কাঁকড়া ধরার অপরাধে ২৬ জেলেকে আটক করেছে বনরক্ষীরা। মঙ্গলবার (২২ আগস্ট) বিকাল চারটার দিকে পৃথক অভিযানে এসব জেলেদের আটক করা হয়। এসময় জেলেদের কাছ থেকে ১৫ মণ কাঁকড়া, চারটি ইঞ্জিন চালিত ট্রলার, চারটি নৌকা, জাল, কাঁকড়া ধরা চাইসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

বনবিভাগ জানায়,  মঙ্গলবার বিকাল চারটার দিকে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের শ্যালার চর টহল ফাঁড়ির নীলবাড়িয়া খাল থেকে চারটি নৌকায় থাকা ২৪ ক্যারেট (১৫মণ) জ্যান্ত কাঁকড়াসহ ১২ জেলেকে আটক করা হয়। এর আগে সকাল ৮টার দিকে আমবাড়িয়া খালে মাছধারর সময় চারটি ট্রলারসহ ১৪ জেলেকে আটক করেন বনরক্ষীরা।

শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান বলেন, নিষিদ্ধ এই সময়ে জেলেনামধারী অসাধু ব্যক্তিরা গোপনে সুন্দরবনে প্রবেশ করে মাছ ও কাঁকড়া আহরণ করছিল। পরে পৃথক দুটি স্থান অভিযান চালিয়ে আমরা ১৫ মন কাঁকড়াসহ ২৬ জেলেকে আটক করতে সক্ষম হই। পরে জেলেদের নৌকা থেকে ১৫মণ জ্যান্ত কাঁকড়া সুন্দরবেনর নদীতে অবমুক্ত করা হয়েছে। এছাড়া আটক ২৬ জেলের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, গত ১জুন থেকে তিন মাসের জন্য সুন্দরবনে সব ধরণের সম্পদ আহরণ ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা চলমান রয়েছে। এই নিষেধাজ্ঞা ৩১ আগস্ট পর্যন্ত জারি থাকবে। mn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *