সোম. এপ্রি ২৯, ২০২৪

বাগেরহাটের কোথাও হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো পিকেটিং করতে দেখা যায়নি। তবে, হরতালের প্রতিবাদে আওয়ামীলীগ জেলা-উপজেলায় শান্তি মিছিল ও সমাবেশ করেছে।
বাগেরহাট প্রতিনিধি:
বিএনপি-জামায়াতের ডাকা সকাল সন্ধ্যা হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাট জেলাসদরে ও দ্বিতীয় সমুন্দ্র বন্দর মোংলাতে। রবিবার সকাল ৬টা থেকে শুরু হওয়া এ হরতালে বাগেরহাটের জীবন যাত্রা স্বাভাবিক রয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা জেলার গুরুত্বপূর্ন স্থানসহ সড়কে সতর্কাবস্থায় রয়েছেন। দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলায় জাহাজে পণ্য বোঝাই ও খালাস কাজ প্রতিদিনের মতো চলছে। মোংলা ইপিজেড ও শিল্পাঞ্চলে উৎপাদন চলছে স্বাভবিক রয়েছে। বিকাল পর্যন্ত জেলায় হরতালকে কেন্দ্র করে কোথাও কোনো অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বাগেরহাটে নিরুত্তাপ হরতালে চলাকালে আন্তজেলার পরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। বাগেরহাট থেকে ঢাকা ও চট্টগ্রাম মুখি দুরপাল্লার কোনো পরিবহন ছেড়েনা গেলেও সকাল থেকে বাগেরহাট-খুলনা-বরিশাল-বেনাপোল রুটে পরিবহন চলাচল ন্বাভাবিক ছিল। জেলা ও উপজেলা শহর গুলেতে চলছে রিকশা, ভ্যান ও অটোরিকশা। খোলা রয়েছে ব্যাংক-বীমা, অফিস-আদলত ও শিক্ষা প্রতিষ্ঠান। বাগেরহাটের কোথাও হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের কোনো পিকেটিং করতে দেখা যায়নি। তবে, হরতালের প্রতিবাদে আওয়ামীলীগ জেলা-উপজেলায় শান্তি মিছিল ও সমাবেশ করেছে।
মোংলাবন্দর কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মাকরুজ্জামান জানান, হরতালের কোন প্রভাব পড়েনি দেশের দ্বিতীয় সমুদ্র বন্দর মোংলায়। মোংলা বন্দরে জাহাজে পণ্য বোঝাই ও খালাস কাজ প্রতিদিনের মতো চলছে। মোংলা ইপিজেড ও শিল্পা ঞ্চলে উৎপাদন চলছে স্বাভবিক রয়েছে।
বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বায়ক সৈয়দ বাবুল আক্তার বলেন, হরতালে সহিংসতা এড়াতে সতর্কাবস্থায় রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। হরতালকে কেন্দ্র করে জেলার কোথাও কোনো অপ্রিতিক রঘটনা ঘটেনি। #rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *