শুক্র. মে ১৭, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাটের ফকিরহাটে শিশু স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল আইসক্রিম তৈরিকারী একটি কারখানায় খুলনা র‌্যাব-৬ সোমবার (১৯ জুন) দুপুরে আকস্মিক অভিযান চালিয়েছে।

অভিযানকালে অভিযোগের সত্যতা পেয়ে তাৎক্ষনিক ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কারখানার মালিক ও ভেজাল ব্যবসায়ী কে নগদ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ওই প্রতিষ্ঠান হতে বিভিন্ন ধরণের মোট ৫ হাজার ২০০ কেজি ভেজাল খাদ্য, রং ও কেমিক্যাল মিশ্রিত তরল ৩০ কেজি আইসক্রিম এবং ৩ হাজার ৫০০ পিচ গোলাকার কাপ জব্দ করা হয়। জব্দকৃত অনুমোদনহীন ও ভেজাল খাদ্যদ্রব্য তাৎক্ষণিকভাবে প্রকাশ্য জনসম্মুখে ধ্বংস করা হয়।

খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে সোমবার বিকেলে জানান, র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার কাটাখালী এলাকায় নিউ ভিভো সুপার আইসক্রিম নামক একটি প্রতিষ্ঠান অনুমোদনহীন ও জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে ভেজাল খাদ্য দ্রব্য উৎপাদন এবং বিক্রয় করে আসছে। অভিযোগের সত্যতা নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সমন্বয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে অনুমোদনহীন ও ভেজাল খাদ্য দ্রব্যের উৎপাদন এবং বিক্রয় করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় প্রতিষ্ঠানের মালিক মাসুদ রানাকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তি তাৎক্ষণিক প্রদান করায় সরকারি কোষাগারে জমা করা হয়েছে। az

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *