সোম. এপ্রি ২৯, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
বাগেরহাটে যুব-বান্ধব স্বাস্থ্যসেবায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিশ্চিন্তে সাংবাদিকদের সক্ষমতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সকালে বাগেরহাট দশানি একটি হোটেলের হলরুমে ব্রাকের সামাজিক ক্ষমতায়ন আইনি সুরক্ষা কর্মসূচির আওতায় রাইট হেয়ার রাইট নাউ প্রকল্পের সহযোগিতায় এটি অনুষ্ঠিত হয়। ব্রাক এর জেলা কো-অর্ডিনেটর ইদ্রিস আলম এর সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা।
এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ব্রাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনী সুরক্ষা প্রকল্পের এরিয়া কো-অর্ডিনেটর মো: জিল্লুর রহমান, ইয়ুথ মবিলাইজার রহিমা খাতুন এবং বাগেরহাটে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ও বাগেরহাট পৌরসভার বিভিন্ন উয়ুথ গ্রæপের সদস্যবৃন্দ।
এ প্রশিক্ষণের মূল উদ্দেশ্য ছিল বিভিন্ন গণমাধ্যমে যৌন প্রজনন স্বাস্থ্য সেবা ইস্যুতে খবর প্রচার করা ও দৃষ্টি ভঙ্গি ও ইতিবাচক পরিবর্তন, জেন্ডার বৈচত্রদের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি গড়তে জনসচেতনতা সৃষ্টি করা। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে সিএসই বাস্তবায়নে ভুমিকা রাখা ও তরুনদের যৌনপ্রজনন স্বাস্থ্য ও অধিকার এবং লিঙ্গ ভিক্তিক ন্যায়বিচারের জন্য শক্তিশালী প্লাটফরম তৈরি করা।
বক্তারা বলেন, বর্তমান সময়ে যুব ও যুবমহিলাদের যৌন প্রজনন স্বাস্থ্য বিষয়ে অবিভাবকদের আরও বেশী সচেতন হতে হবে। কিশোর কিশোরী ও যুবদের জন্য সমন্বিত যৌনতা শিক্ষা এবং প্রজনন স্বাস্থ্য ও অধিকার নিশ্চিত করে যুব-বান্ধব স্বাস্থ্যসেবায় সবার প্রবেশাধিকার নিশ্চিত করতে হবে। এসআরএইচআর ইস্যুতে সংবাদপত্রে বিভিন্ন প্রবন্ধ ও সচিত্র প্রতিবেদনের মাধ্যমে সামাজিক দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন সম্পর্কিত দক্ষতা উন্নয়নে বাগেরহাট জেলায় প্রিন্ট ও ইলেক্সট্রনিক মিডিয়ায় ২০জন সংবাদকর্মী এ কর্মশালায় অংশ নেয়#al

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *