বুধ. মে ১, ২০২৪

 

বাগেরহাট প্রতিনিধিঃ

বাগেরহাট জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব, কে, এম, আরিফুল হক এর  সার্বিক দিক নির্দেশনায়।

বাগেরহাটে বিভিন্ন সময় হারিয়ে ও চুরি যাওয়া ৩১ টি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। বুধবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে উদ্ধারকৃত বাগেরহাট জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রকৃত মালিকদের হাতে এই মুঠোফোন হস্তান্তর করেন পুলিশ সুপার কে এম আরিফুল হক। এসময় বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আছাদুজ্জামান. অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল , মোঃ মাহমুদ হাসান সহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিভিন্ন এলাকায় হারিয়ে ও চুরি যাওয়া মুঠোফোনের জন্য করা সাধারণ ডায়েরী সূত্রে এসব মুঠোফোন উদ্ধার করা হয়। দীর্ঘদিন পরে হলেও হারানো মুঠোফোন পেয়ে খুশি মালিকরা।

শরনখোলা উপজেলার রাজৈর গ্রামের ছগির তালুকদারের স্ত্রী শাহনাজ বেগম বলেন, দেড় বছর আগে স্বামী মারা যাওয়ার দিন বিকেলে মোবাইল সেটটি চুরি হয়ে যায়। পরে থানায় জিডি করেছিলাম। প্রায় দেড় বছর পর আজ ফোন ফেরত পেয়েছি। পুলিশের প্রতি আমি সত্যিই অনেক কৃতজ্ঞ।

রামপাল উপজেলার গাববুনিয়া জামে মসজিদের ইমাম নাইমুল ইসলাম বলেন, ৬ মাস আগে মুঠোফোন হারিয়ে যায়। অনেক খোজাখুজির পরে না পেয়ে আমরা থানায় সাধারণ ডায়েরী করেছিলাম। হারানো মুঠোফোন  হাতে পেলাম। আমরা খুব খুশি পুলিশের এই তৎপরতায়।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, বিভিন্ন সময়ে হারিয়ে যাওয়া মোবাইলের জিডির সূত্র ধরে বিভিন্ন এলাকা থেকে তথ্য প্রযুক্তির ব্যবহারের মধ্য দিয়ে  ৩১ টি মুঠোফোন উদ্ধারসহ অপরাধীদের শনাক্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এইসব মোবাইল প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছে। জেলা পুলিশের এ ধরনের উদ্যোগ অব্যহত থাকবে। তবে নিত্য প্রয়োজনীয় মূল্যবান মুঠোফোন ব্যবহারের ক্ষেত্রে মানুষদের আরও সচেতন থাকার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, অপরাধ দমন ও মানুষের সেবা দানের ক্ষেত্রে পুলিশের সক্ষমতা অনেকগুন বৃদ্ধি পেয়েছে। এর আগে একই ভাবে ২২ টি মুঠোফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের ফিরিয়ে দেওয়া হয়েছিল। #tl

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *