সোম. এপ্রি ২৯, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় দলীয় নেতাকর্মীদের হামলা ও ভাংচুরের ঘটনায় মামলা দায়ের হয়েছে। মামলায় এজাহারভুক্ত ২ জনকে আটক করেছে পুলিশ।
রবিবার (১৪ নভেম্বর) দুপুরে গ্রেফতার দুইজনকে আদালতে সোপর্দ করেছে পুলিশ। এর আগে, শনিবার রাতে বিএনপির সভায় হামলার অভিযোগ এনে পৌর বিএনপির সভাপতি শাহেদ আলী রবি, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক তানু ভুইয়াসহ ১৪ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম। ওই মামলায় হাফিজ খান ও রিপন তালুকদার নামের দুইজনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।
পুলিশ জানায়, শনিবার (১৩ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভায় দলীয় নেতাকর্মীরা হামলা করে। বিএনপির অফিসে ভাংচুর চালায়। তখন বিএনপির কার্যালয় থেকে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম, যুগ্ন আহ্বায়ক ড. শেখ ফরিদুল ইসলাম, কামরুল ইসলাম গোড়া, অহিদুল ইসলাম পল্টু, মোল্লা ইসহাক আলীসহ ২৮ নেতাকর্মীকে হেফাজতে নেয় বাগেরহাট মডেল থানা পুলিশ। পরবর্তীকালে রাতে এটিএম আকরাম হোসেন তালিমের মামলায় হাফিজ খান ও রিপন তালুকদারকে আটক দেখিয়ে বাকিদের ছেড়ে দেয় পুলিশ।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম সাংবাদিকদের বলেন, জেলা বিএনপির কার্যালয়ে একটি ভাংচুর, হট্টগোল ও হামলার ঘটনায় সংঘর্ষ এড়াতে ২৮ নেতাকর্মীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। পরবর্তীকালে শনিবার রাতে বাগেরহাট জেলা বিএনপির আহ্বায়ক এটিএম আকরাম হোসেন তালিম বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখসহ ৩০-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ হেফাজতে নেওয়া ২৮ জনের মধ্যে মামলায় এজাহারভুক্ত দুইজনকে আটক দেখানো হয়েছে। তাদের আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামিদের আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।
বিএনপির দলীয় একটি সূত্রে জানা যায়, বাগেরহাটের বিভিন্ন উপজেলা বিএনপির কমিটি পুনর্গঠনের জন্য জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এই সভার আয়োজন করেছিল আহ্বায়ক কমিটি।

smr

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *