শুক্র. এপ্রি ২৬, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
বাগেরহাটে বার্ষিক বিচার বিভাগীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) সকালে বাগেরহাট জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে সিনয়র জেলা ও দায়রা জজ মোহাঃ রবিউল ইসলামের সভাপতিত্বে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের শুরুতে জেলার মামলা ও নিস্পত্তি সংক্রান্ত বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন যুগ্ন জেলা ও দায়রা জজ মোঃ খুরশীদ আলম।
মূল প্রবন্ধে উল্লেখ করা হয়, ২০২২ সালে বাগেরহাট জেলায় ১৭ হাজার ৭৩৭টি মামলা নিস্পত্তি হয়েছে। এসময় ২২ হাজার ৯০৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন করা হয়। বর্তমানে বাগেরহাটের আদালত সমূহে ৫০ হাজার ৯৩৩টি মামলা বিচারাধীন রয়েছে। অধিক সংখ্যক মামলা নিস্পত্তিতে বাংলাদেশে বাগেরহাট জেলা জজ আদালত ৭ম স্থান অধিকার করেছে।
অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ড. মোঃ আতিকুস সামাদের সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য দেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০১ এর বিচারক এসএম সাইফুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-০২ এর বিচারক মোঃ মঈন উদ্দিন, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ ওসমান গনি, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এম.এ সাঈদ, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মোঃ আব্দুল জব্বার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এ্যান্ড অপস) মোঃ রাসেলুর রহমান, ল্যান্ড সার্বে ট্রাইব্যুনালের বিচারক গাজী জামশেদুল হক, জেল সুপার এ এস এম কামরুল হুদা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. ড. আজাদ ফিরোজ টিপু, এ্যাড, প্রফুল্ল কুমার পাল, এ্যাড. কাজী জাহাঙ্গীর হোসেন, এ্যাড. ফরিদ উদ্দিন, এ্যাড. সমরেন্দ্রনাথ দত্ত, এ্যাড. মোঃ শাহ আলম টুকু, এ্যাড. তুষার কান্তি, এ্যাড. মল্লিক আবু জাফর প্রমুখ।
সম্মেলনে, অধিক সংখ্যক মামলা নিস্পত্তিতে দেশের মধ্যে ৭ম স্থান অধিকার করায় বাগেরহাট জেলা জজ আদালতের বিচাকরকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানানো হয়। ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মামলা দ্রæত নিস্পত্তিতে বিভিন্ন প্রতিবন্ধকতা ও সমাধান নিয়ে আলোচনা করা হয়। এর পাশাপাশি সবাইকে এক সাথে কাজ করার আহবান জানানো হয়।##mn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *