শুক্র. মে ১০, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
মাননীয় প্রধানমন্ত্রী গেজেট প্রকাশের মাধ্যমে নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠায় উপজেলা নারী উন্নয়ন ফোরামের অনুকুলে বাজেট বরাদ্দ ও প্রকল্প বন্টনের যে নির্দেশনা দিয়েছেন তা বাগেরহাট জেলার প্রত্যেকটি উপজেলায় সফলভাবে বাস্তবায়ন করার উদ্যোগ ও নির্দেশনা উপজেলা পর্যায়ে প্রেরন করা হবে বলে জানান বাগেরহাট জেলা প্রশাসক মো: আজিজুর বহমান। তিনি বাগেরহাট জেলা নারী উন্নয়ন ফোরামের সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন।
৩০মার্চ বুধবার সকালে জেলা নারী উন্নয়ন ফোরাম সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন এর সভাপতিত্বে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা নারী উন্নয়ন ফোরামের সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারী উন্নয়ন সংস্থা রূপান্তর এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন।
জেলা,উপজেলা,পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নারী নেতৃত্বকে দৃশ্যমান করা, নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠা করা, নারী নির্যাতন প্রতিরোধ করা, নারী শিক্ষা বিস্তার, সাংস্কৃতিক কার্যক্রমে অংশগ্রহন বৃদ্ধি ও নারীর কর্মসংস্থান সৃস্টিতে যেন নারী উন্নয়ন ফোরাম প্রকল্প গ্রহন করতে পারে সে বিষয়ে নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ ৩১মে ২০১৫ তারিখে। পরিপত্রে উপজেলা পরিষদের বাৎসরিক বাজেটের ৩% পর্যন্ত নারী উন্নয়ন ফোরামের অনুকুলে বরাদ্দ প্রদান এবং পরিষদের ২৫% প্রকল্প নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের নির্দেশনা দেয়া আছে।
মাঠ পর্যায়ে এই নির্দেশনা পুরোপুরি বাস্তবায়নে করনীয় বিষয়ে সভায় ব্যাপক আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন উপজেলা নারী উন্নয়ন ফোরাম সভাপতি ও মোংলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার হাই, কচুয়া মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা বেগম, রামপাল ম. ভা হোসনেআরা মিলি, ফকিরহাট ও মোল্লাহাট ভাইস চেয়ারম্যান তহুরা খানম ও রুবিয়া বেগম এবং মোড়েলগঞ্জ ও শরনখোলা ভাইস চেয়ারম্যান ফাহিমা খানম ও রহিমা আক্তার হাসি। সভায় বাগেরহাটের সকল উপজেলা নারী উন্নয়ন ফোরাম সভাপতি ও সেক্রেটারীরা অংশ নেন।rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *