বৃহঃ. মে ২, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটে নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৫ আসস্ট) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ।
প্রথমেই ১৫ আগস্টে উপলক্ষে সকাল ১০টায় বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর মুড়ালে পুস্পস্তবক অর্পন করেন বগেরহাট  জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হাফিজ আল আসাদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরবিন্দ বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার। এর পরে জেলা পুলিশের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন বাগেরহাট জেলা পুলিশ সুপার কেএম আরিফুল হক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন অতিথিরা। শহীদদের রুহের মাগফেরাতের উদ্দেশ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ।
এছাড়াও বাগেরহাট প্রেসক্লাব,বাগেরহাট ফাউন্ডেশন ,বাগেরহাট সদর হাসপাতাল, সদর উপজেলা পরিষদ, বাগেরহাট উপজেলা প্রেসক্লব,বাগেরহাট জেলা যুব লীগ, তাতী লীগ, ছাত্রলীগ,স্বেচ্ছা-সেবক লীগ,মৎস্য জীবী লীগ,কৃষক লীগ,মহিলা আওয়ামী লীগ, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ,সড়ক ও জনপদ প্রকৌশল বিভাগ,গনপূর্ত্য প্রকৌশল বিভাগ, জনস্বাস্থ্যে প্রকৌশল বিভাগ ,শিক্ষা প্রকৌশল বিভাগ,পূর্ব সুন্দরবন বন বিভাগ,সামাজিক বন বিভাগ,বাংলাদেশ কৃষি ব্যাংকসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এছাড়াও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের পক্ষে দলীয় নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পন করেন।
পুস্পস্তবক অর্পন শেষে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেনি পেশার পাঁচ সহস্রাধিক মানুষ অংশগ্রহন করেন।
এর আগে সকাল ৮ টায় রেল রোডস্হ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর মুড়াল ও প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করেন দলীয় নেতাকর্মীরা।এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ,কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, মৎস্য পোনা অবমুক্তকরণ, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনের আয়োজন করা হয়েছে। বাগেরহাট জেলা কারাগার, সরকারি-বেসরকারি এতিমখানা, শিশু সদন ও হাসপাতালে বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। এদিন দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ, সকল অঙ্গ ও সহযোগি সংগঠন জেলার বিভিন্ন স্থ’ানে খাদ্য বিতরন করে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।এদিকে শোক দিবসে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ বঙ্গবন্ধুর মুড়াল ও প্রতিকৃতিতে পুস্পস্তাবক অর্পন করেন,বাগেরহাট মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ,বাগেরহাট উপজেলা প্রেসক্লব,

,
 নানা কর্মসুচির মধ্যে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১৫ আসস্ট) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। রাজনৈতিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন নেতৃবৃন্দ।

em

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *