বুধ. মে ১, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে কৌশিক নন্দী (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রবিবার (৯জুলাই) সকালে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যালে নেওয়ার পথে শিশুটি মারা যায়। নিহত শিশু কৌশিক শরণখোলা উপজেলার ধানসাগর গ্রামের বাসিন্দা ও রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমীর কুমার নন্দীর একমাত্র সন্তান। এছাড়া বাগেরহাট জেলায় গত ১৫ দিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৭ জন। এর মধ্যে রবিবার (০৯ জুলাই) ২২ জনের নমুনা পরিক্ষা করে নতুন করে একজন ডেঙ্গু আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে।
বাগেরহাট জেলা হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ অসিম কুমার সমাদ্দার বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বাগেরহাটের শরণখোলায় একটি শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া গত ১৫ দিনে বাগেরহাট জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৭ জন। এর মধ্যে ১২জন চিৎকিসা শেষে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন। আর বাগেরহাট জেলা হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন, শরণখোলা উপজেলা হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন এবং একজন বাড়ীতে চিৎকিসাধীন রয়েছেন।
তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে বাগেরহাটের জন সাধারনদের সচেতনতামূলক পরামর্শ দেওয়া হচ্ছে। ডেঙ্গু থেকে রক্ষা পেতে বাড়ীর আশপাশে যে জায়গা গুলোতে পানি জমে সেগুলো পরিস্কার ও পরিচ্ছন্ন রাখতে হবে। বাড়ীর আশপাশে জীবানুনাশক স্প্রে করতে হবে। এছাড়া ডেঙ্গু বাদের বর্তমানে ভাইরাস জ্বরে অনেকে আক্রন্ত হচ্ছেন। এসব রোগ থেকে বাঁচতে এবং সুস্থ্য থাকতে হলে প্রচুর পরিমান তরল জাতীয় খাবার খেতে হবে। #rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *