বৃহঃ. মে ২, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটে স্থানীয় বিপদাপন্নতা ও যুব ভাবনা বিষয়ক জলবায়ু সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২৫সেপ্টেম্বর) সকালে রামপাল উপজেলা অডিটরিয়ামে এ্যাক্টিভিস্টা রামপাল, বাঁধন মানব উন্নয়ন সংস্থা এবং একশন এইড বাংলাদেশের সহযোগিতায় একশন ফর ট্রান্সফরমেশন প্রকল্পের আওতায় ’’জলবায়ু সম্মেলনঃ স্থানীয় বিপদাপন্নতা ও যুব ভাবনা শীর্ষক সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন এবং জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি।
রামপাল উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ মোয়াজ্জেম হোসেন এর সভাপতিত্বে এবং বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এএসএম মঞ্জুরুল হাসান নেভিগেটর এর দায়িত্ব পালন করেন। এ সময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামপাল থানা অফিসার ইন চার্জ এসএম আশরাফুল আলম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাসির উদ্দিন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মোঃ ইমরান হোসেন, রামপাল উপজেলা প্রেস ক্লাবের সভাপতি হাওলাদার আঃ হাদী, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, বাঁধন এফোরটি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মুশফিকুল ইসলাম রিতু এছাড়া সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, রামপাল উপজেলার ১৫০ জন যুব প্রতিনিধি, এ্যাক্টিভিস্টা রামপালের প্রতিনিধিবৃন্দসহ সাধারন মানুষ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর দিক মোকাবেলার জন্য সকলকে একযোগে কাজ করতে হবে। জলবায়ু পরিবর্তনে উন্নত দেশগুলো তাদের প্রতিশ্রæতি অনুযায়ী ক্ষতিপূরন প্রদানের জন্য সকলকে সোচ্চার হতে হবে। জলবায়ু ক্ষতিগ্রস্ত এলাকা বিশেষ করে নদী তীরবর্তী জেলাগুলোকে ঝুকিপূর্ন এলাকা হিসাবে চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। বনায়ন ও সময়োপযোগী পদক্ষেপের মাধ্যমে জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর দিক মেকাবেলায় সকলে একসাথে কাজ করবে বলে সম্মেলনে সবাই প্রতিশ্রæতি প্রদান করে।
বাগেরহাট

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *