শনি. এপ্রি ২৭, ২০২৪

 

বাগেরহাট প্রতিনিধি |

গভীর রাতে ভেঙে পড়ল সেতু যানবাহনসহ সব ধরনের চলাচল বন্ধ।

বাগেরহাটের শরণখোলা উপজেলায়  রায়েন্দা খালের ওপরে নির্মিত সেতুটি ভেঙে পড়েছে। সোমবার (১৬ আগস্ট) গভীর রাতে উপজেলার খোন্তাকাটা ইউনিয়ন ও রায়েন্দা ইউনিয়নে এ ঘটনা ঘটে। ফলে সেতু দিয়ে সব ধরনের চলাচল বন্ধ রয়েছে।

এতে খোন্তাকাটা ও রায়েন্দা ইউনিয়নের কয়েকটি গ্রামের মধ্যে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মানুষ।

এর আগে গত বছর সেতুটি একদিকে হেলে পড়েছিল। সে সময় সংস্কার করে সাময়িক চলাচলের ব্যবস্থা করেছিল স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

স্থানীয়রা জানান, সেতুটি প্রায় সাত-আট বছর ধরে চলাচলের প্রায় অযোগ্য অবস্থায় ছিল। গত বছর একবার হেলেও পড়েছিল। অনেকবার বলা সত্ত্বেও কর্তৃপক্ষের উদাসীনতা আর সংস্কারের অভাবেই সেতুটি ভেঙেছে। অতিদ্রুত সেতুটি সংস্কার করে যোগাযোগব্যবস্থা স্বাভাবিক করার আবেদন জানিয়েছেন তারা।স্থানীয় বাসিন্দা তাইজুল ইসলাম বলেন, এই সেতুটি দীর্ঘদিন ধরে ঝুকিপূর্ণ ছিল। তারপরও আমরা কোনোরকম যাতায়াত করতাম। সকালে এসে দেখি এটি ভেঙে খালে পড়ে আছে। এতে আমাদের দুই পাড়ের মানুষের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত জানান, বিষয়টি তিনি জেনেছেন। এ বিষয়ে জরুরী সভা আহ্বান করা হয়েছে। ভাঙ্গা সেতুটি অপসারনে বাগেরহাট জেলা প্রশাসক মহোদয় ও নির্বাহী প্রকৌশল দপ্তরকে অবহিত করা হয়েছে।
শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন আকন (শান্ত) বলেন, সেতুটি রাতে ভেঙ্গে পড়ায় হতাহতের ঘটনা না ঘটলেও জনগনের ভোগান্তি বেড়েছে। এ সমস্যা দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

রায়েন্দা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আছাদুজ্জামান মিলন বলেন, খোন্তাকাটা এবং রায়েন্দা ইউনিয়নবাসীর যাতায়াতের জন্য সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। সেতুটি গতকাল রাতে হঠাৎ ভেঙে পড়েছে। ফলে যানবাহনসহ সব ধরনের চলাচল বন্ধ হয়ে গেছে। আমরা এলজিইডি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি যেন দ্রুত সেতুটি মেরামত করে যোগাযোগব্যবস্থা স্বাভাবিক করা হয়।

বাগেরহাট স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান বলেন, কয়েক বছর আগে আমরা সেতুটি পরিত্যক্ত ঘোষণা করি। তখন মানুষ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞাও দেওয়া ছিল। সেতুটি অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প লোহার সেতুও করা হয়েছিল। এ ছাড়া এখানে নতুন সেতু নির্মাণের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের কাজ চলছে বলেও জানান এই কর্মকর্তা।

smk

 

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *