শনি. মে ৪, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে ট্রলার ডুবে নিখোঁজ হওয়া জেলেদের মধ্যে আরও দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে সুন্দরবনের দুবলার চর থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগর থেকে রুহুল হাওলাদার (৪২) ও শহিদুল মল্লিক (৪০) নামের দুই জেলের মরদেহ উদ্ধার করে জেলেরা। জেলে রুহুল হাওলাদার বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের উকিল উদ্দিন হাওলাদারের ছেলে ও শহিদুল মল্লিক একই উপজেলার ভাষা গ্রামের মৃত সৈয়দ আলী মল্লিকের ছেলে। বাগেরহাট পূর্ব বনবিভাগের দুবলা শুটকি পল্লী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায় এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ট্রলার ডুবির ঘটনায় দুবলার চর থেকে ১৫ কিলোমিটার দূরে বঙ্গোপসাগর থেকে আরও দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। সাগরে লাশ ভাসতে দেখে বনবিভাগ ও কোস্টগার্ডের সহায়তায় সাগরে মাছ ধরতে থাকা অন্য জেলেরা লাশ দুটি উদ্ধার করে। বিকাল ৩টার দিকে উদ্ধারকৃত লাশ দুটি তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ নিয়ে বনবিভাগ, কোস্টগার্ড ও জেলেদের সহায়তায় ৭ জেলের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও ৭ জেলে নিখোঁজ রয়েছেন। এছাড়া সুন্দরবনের দুবলার জেলে পল্লীর দুইটি ও অন্যান্য জেলার ৫টিসহ মোট ৭টি মাছ ধরা ট্রলারের কোন সন্ধান এখনও মেলেনি।
উল্লেখ্য, শুক্রবার (৪ ফেব্রুয়ারী) রাতে ঝড়ের কবলে পড়ে বঙ্গোপসাগরে মাছ আহরণে নিয়োজিত ১৮টি মাছধরা ট্রলার ডুবে যায়। এসময় বেশকিছু জেলে নিখোঁজ হয়।ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *