শনি. মে ৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট.

বঙ্গবন্ধুর মত শিশু দরদী নেতা বিশ্বে আর নেই-মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী,
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি বলেছেন, বঙ্গবন্ধুর মত শিশু দরদী নেতা বা প্রধানমন্ত্রী এই বিশ্বে আর নেই। কিন্তু সেই বঙ্গবন্ধুকেই স্বাধীণতা বিরোধী ঘাতকরা নৃশংসভাবে হত্যা করে। যার ফলে দেশে শিশু ও নারীদের উন্নয়ন একেবারে স্থবির হয়ে যায়। বর্তমান সরকার ক্ষমতায় আসার পরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও নারী ও শিশুদের উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহন করেছেন। যা দেশে নারী ও শিশুর উন্নয়নে ভূমিকা রাখছে।
মঙ্গলবার (০৮ নভেম্বর) বিকেলে বাগেরহাট শহরের নাগের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আরও বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে প্রায় ৮ হাজার কিশোর-কিশোরী ক্লাব রয়েছে। যা মেয়ে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশ এবং বাল্য বিবাহ বন্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সারা পৃথিবীতে খুজেও দুই বা তিনটার বেশি দেশ পাওয়া যাবেনা যেখানে কিশোর কিশোরী ক্লাব রয়েছে। বাংলাদেশে কিশোর-কিশোরী ক্লাব থাকায়, সারা বিশ্বের মানুষ বাংলাদেশের প্রশংসা করে থাকেন বলে দাবি করেন মন্ত্রী।
মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় আরও বক্তব্য দেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হাফিজ আল আসাদ, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মুছাব্বেরুল ইসলাম, বাগেরহাট জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান এ্যাড. শরিফা খানম, বাগেরহাট মহিলা পরিষদের সভাপতি এ্যাড. সীতা রানী দেবনাথ, সাধারণ সম্পাদক রিজিয়া পারভীনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। মতবিনিময় সভার আগে নাগের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অবস্থিত কিশোর-কিশোরী ক্লাব পরিদর্শণ করেন মন্ত্রী। এসময় উপস্থিত কিশোর-কিশোরীদের নানা দিক নির্দেশনা প্রদান করেন তিনি।,ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *