শুক্র. এপ্রি ২৬, ২০২৪

ক্রীড়া প্রতিবেদক,
শেখ কামাল স্মৃতি সংসদ ও এসবিআলী ফুটবল একাডেমির উদ্যোগে ১৬ দলীয় প্রাইজমানি ফুটবল টুর্নামেন্টের সেমি-ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে ফ্রেন্ডস ক্লাব বাগেরহাট।
সোমবার (৩০ জানুয়ারি) বিকেল পৌনে ৪টায় আটরা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয় মাঠে তৃতীয় কোয়াটার ফাইনালে মুখোমুখি হয় সান স্পোটিং ক্লাব বনাম ফ্রেন্ডস ক্লাব বাগেরহাট। খেলায় ফ্রেন্ডস ক্লাব বাগেরহাট ৩-২ গোলে সান স্পোটিং ক্লাবকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করে।
খেলার শুরু থেকেই উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে। তবে বিদেশী খেলোয়াড় নিয়ে মাঠে নামায় আক্রমনে এগিয়ে থাকে সান স্পোটিং ক্লাব। কিন্তু ৫ মিনিট সময় বড় ডি বক্সের বাইরে ফ্রি কিক থেকে ফ্রেন্ডস ক্লাবের ৮নং জার্সি পরিহিত খেলোয়াড় হামিম গোল করে দলকে এগিয়ে নিয়ে যায় (১-০)। পিছিয়ে পড়ে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে সান স্পোটিং। একের পর এক আক্রমণে দিশেহারা হয়ে ওঠে ফ্রেন্ডস ক্লাব। আর এ সুযোগে ৩৭ মিনিটের সময় পেনাল্টি কিক থেকে সান স্পোটিং ক্লাবের ১২নং জার্সি পরিহিত খেলোয়াড় প্রসেন দারুণ এক গোল করে খেলায় সমতা আনে (১-১)। প্রথমার্ধের শেষ মিনিটে সান স্পোটিংয়ের কিপার ইরানের কাছ থেকে বল কেড়ে নিয়ে ফ্রেন্ডস ক্লাবের ৯নং জার্সি পরিহিত খেলোয়াড় হৃদয় গোল করে দলকে আবারও এগিয়ে নিয়ে যায় (২-১)। পিছিয়ে পড়ে বিরতীতে যায় সান স্পোটিং। বিরতী থেকে ফিরে জয়ের আশায় উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করতে থাকে। এসময় সান স্পোটিং ক্লাবের বিদেশী খেলোয়াড় চুকাসহ আক্রমণ ভাগের খেলোয়াড়দের ব্যর্থতার কারণে আবারও পিছিয়ে পড়ে তারা। দ্বিতীয়ার্ধের ৯ মিনিটের সময় ফ্রেন্ডস ক্লাবের ৮নং জার্সি পরিহিত খেলোয়াড় হামিম নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করে দলকে লিড এনে দেয় (৩-১)। পিছিয়ে পড়ে গোল পরিশোধের জন্য একের পর এক আক্রমণ করতে থাকে সান স্পোটিং। ফলও পায় তারা। দ্বিতীয়ার্ধের ৩৬ মিনিটের সময় সানের ৭নং জার্সি পরিহিত খেলোয়াড় হৃদয় গোল করে দলের ব্যবধান কমান (৩-২)। শেষ দিকে খেলায় সমতা আনার অনেক চেষ্টা করেও ব্যর্থ হয় সান স্পোটিং ক্লাব। ফলে বিদেশী খেলোয়াড় নিয়ে ভাল খেলেও পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। আর এ জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় ফ্রেন্ডস ক্লাব বাগেরহাটের। খেলায় রেফারী ছিলেন নাজমুল ইসলাম, তকদির হোসেন, কামরুল আজম বাবু ও শেখ সিদ্দিকুর রহমান। খেলায় মনোমুগ্ধকর ধারাভাষ্য প্রধান করেন এডভোকেট প্রজেশ রায়। মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় আটরা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয় মাঠে চতুর্থ কোয়াটার ফাইনালে মুখোমুখি হবে তুহিন স্পোটিং ক্লাব বনাম আজিবর স্মৃতি সংসদ।
খুলনা জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও এসবিআলী ফুটবল একাডেমির প্রধান উপদেষ্টা মো. ইউসুফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে মাঠে উপস্থিত থেকে ম্যাচের উদ্বোধন করেন আটরা শ্রীনাথ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সৈয়দ শুকুর আলী। মাঠে উপস্থিত ছিলেন শাহ্ আসিফ হোসেন রিংকু, বাবুল হোসেন বাবলা, মিনা মামুন, ফিরোজ, হিমু, মঈনুল ইসলাম টুটুল, আরমান আহমেদ রুম্মান, শেখ আলাউদ্দিন নাসিম, মনির শেখ, বাবুল, কামাল, শিমুল, রবিউলসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সাবেক ফুটবলারবৃন্দ।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *