শুক্র. মে ১৭, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটে নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার ট্যাবলেট বিতরণের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
জেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগীতায় বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন ক¶ে সদর উপজেলার ৩৬০ জন শিক্ষার্থীদের মাঝে এ ট্যাব বিতরণের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। জেলা পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ রাসিউল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) হাফিজ আল আসাদ। অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) সহ বিভিন্ন বিদ্যালয়ের শি¶কগন।
জেলা পরিসংখ্যান অফিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক মোঃ রাসিউল ইসলাম জানান, জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব সমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সুবাদে বাগেরহাটের ২৯৫ টি মাধ্যমিক পর্যায়ের শি¶া প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির সমšি^ত মেধা তালিকায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারী ১হাজার ৭৮২ জন শি¶ার্থীর মধ্যে এ ট্যাব বিতরণ করা হচ্ছে। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই এ উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও সুদূরপ্রসারী চিন্তার একটি অংশ হচ্ছে মেধাবী শি¶ার্থীদের মাঝে ট্যাব বিতরণ। তিনি আরো বলেন শি¶ার্থীরা এটা অপব্যাবহার যাতে না হয় তার দিকে অবিভাবকদের খেয়াল রাখতে বলেন তিনি।rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *