বৃহঃ. মে ২, ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট,
পাবনার রুপপূরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি ও ইলেকট্রিক্যাল পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়ান পতাকাবাহী এম,ভি মিলেনা ও এম,ভি আনকা স্কাই নামের দুটি জাহাজ। শনিবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভেড়ে এমভি মিলেনা নামের জাহাজটি। পরে দুপুর ১টায় বন্দরের ৭নম্বর জেটিতে ভেড়ে এম,ভি আনকা স্কাই নামের জাহাজটি। জাহাজ দুটিতে ১৫১৯ মেট্টিক টন ওজনের মেশিনারী ও ইলেকট্রিক্যাল পণ্য রয়েছে।
দুপুর ২টায় এক সাথে দুটি জাহাজ থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। পরে খালাসকৃত এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।
এর আগে গেল ৩ অক্টোবর রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে এম,ভি আনকা স্কাই এবং ৮ অক্টোবর মোংলার উদ্দেশ্যে ছেড়ে আসে এম,ভি মিলেনা।
বিদেশি জাহাজ দুটির স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্সের ম্যানেজার (অপারেশন) সাধন কুমার চক্রবর্তী বলেন, জাহাজ থেকে খালাস করে গুরুত্বপূর্ণ ও মূল্যবান এ মেশিনারী এবং ইলেকট্রিক্যাল পণ্য বন্দর জেটি নামিয়ে রাখা হচ্ছে। পরে এ পণ্য সড়ক পথে নেওয়া হবে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ডিপোতে।
এর আগে গত ৩ অক্টোবর এম,ভি ইয়ামাল অরলান আর তারো আগে গত ১৬ সেপ্টেম্বর এম,ভি স্যাপোডিলা রাশিয়া থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *