রবি. মে ৫, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি,
নিরাপদ খাদ্য উৎপাদনে বাগেরহাটের প্রান্তিক কৃষি উদ্যোক্তদের সাথে বীজ উৎপাদনকারী প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা মত বিনিময় সভা করেছেন। বৃহষ্পতিবার (৮ ডিসেম্বর ) সকালে বাগেরহাটের কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে জেলা পর্যায়ে ক্রেইন কৃষি উদ্যোক্তা ও মার্কেট লিংকেজ নামে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, মোংলা ও শরণখোলা উপজেলার ১৫ জন কৃষি উদ্যোক্তা, উপজেলা পর্যায়ের ১৬ জন ডিলার, রিটেইলার, হোলসেলার ও ৪টি বীজ কোম্পানীর (এআর মালিক, এসিআই, মেটাল ও লাল-তীর) জেলা প্রতিনিধিরা অংশ নেয়।
সভায় প্রধান অতিথি ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাটের উপ পরিচালক মোঃ আজিজুর রহমান। সভায় আরও বক্তব্য দেন, বাগেরহাট জেলা মৎস কর্মকর্তা এএসএম রাসেল, ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, সাংবাদিক আলী আকবর টুটুল,নিউট্রেশন সমন্বয়কারী-কনসার্ন ওয়াল্ড-ওয়াইডের হোসনেয়ারা বেগম, সমন্বয়কারী ক্রেইন প্রকল্প মোঃ মামুন-অর-রশিদ ও সমন্বয়কারী পরিতোষ গোস্বামী প্রমুখ।
আয়োজকরা জানান, নিরাপদ খাদ্য উৎপাদনের লক্ষে ইউনিয়ন পর্যায়ে কৃষকদের গুনগত বীজ, জৈব-সার, বালাইনাশকসহ কৃষি উপকরণের সহজলভ্যতা তথা মাতৃ ও শিশু পুষ্টির উন্ণয়ন করা, খাদ্য নিরাপত্তাহীনতা এবং অপুষ্টিজনিত সমস্যা সমাধানে অবদান রাখা। এর আগে ১৫ জন কৃষি উদ্যোক্তাদের ২ দিনের দক্ষতা উন্নয়নের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *