সোম. মে ৬, ২০২৪
পরীক্ষার্থীদের বিদায় ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ, দোয়া ও আলোচনা সভা,
জাকির হোসেন বাদশা মতলব উত্তর ,
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ কলেজ এর এইচএসসি ২০২৩ইং পরীক্ষার্থীদের বিদায় ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট দুপুরে কলেজ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলাউদ্দিন এর সভাপতিত্বে এবং প্রভাষক মেহেদী মাসুদ এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা দেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ আল এমরান খান, ওসি মোঃ মহিউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ উল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, গনি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্বাস উদ্দিন, জেলা পরিষদের সদস্য সরকার মোঃ আলাউদ্দিন, ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ।
আরো বক্তব্য রাখেন, ফরাজীকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রেজাউল করিম, নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, প্রভাষক মোঃ সালাউদ্দিন, প্রভাষক মারুফ হাসান, ফতেপুর পশ্চিম ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরে আলম স্বপন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আবু হানিফ অভি, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান, প্রাক্তন ছাত্র সাকিব দেওয়ান প্রমুখ।
মানপত্র পাঠ করেন পরীক্ষার্থী শিরিনা আক্তার, জুথি আক্তার, মারিয়া আক্তার। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন হাফেজ মোঃ সোলাইমান। এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, বাঙালী জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অবিসংবাদিত নেতা। তাকে হারানোর পর বাঙালী জাতির পথভ্রষ্ট হতে চলেছিল। কিন্তু পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের হাল ধরেন এবং বর্তমানে দেশকে স্মার্ট বাংলাদেশের দিকে নিয়ে যাচ্ছেন।
তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী রাজাকারেরা ৭১ এর ১৫ আগস্ট কালো রাতে পরিকল্পিত ভাবে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে। এতে করে আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। আজকের এই দিনে আমি বঙ্গবন্ধু ও তার পরিবারবর্গের আত্মার শান্তি কামনা করছি।
এমপি রুহুল আরো বলেন, আজকের শিক্ষার্থী আগামী দিনের ভবিষ্যৎ। তাই মনোযোগ সহকারে লেখাপড়া করে আগামী দিনে জাতির হাল ধরতে হবে। সরকারের মিশন স্মার্ট বাংলাদেশ গড়ার সহযোগী হিসেবে কাজ করতে হবে। উন্নত জাতি গঠনে মানসম্মত লেখাপড়ার বিকল্প নেই। কোথায় অযথা সময় নস্ট না করে টেকনিক্যাল শিক্ষা গ্রহণ করলে ভবিষ্যৎ ভালো হবে। কারণ বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *