সোম. মে ৬, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি.
বাগেরহাটের মোরেলগঞ্জে ছয় বছর পর দুই সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণের দায়ে খোকা হাওলাদার (৪৬) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে বাগেরহাটের একটি আদালত। আদালত একই সাথে আসামীকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডের আদেশ দেয়।
বুধবার দুপুরে বাগেরহাট নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মো. নূরে আলম আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।
আসামী মো. খোকা হাওলাদার জেলার মোরেলগঞ্জ উপজেলার উত্তর ফুলহাতা গ্রামের প্রয়াত আব্দুস ছত্তার হাওলাদারের ছেলে।
মামলার নথির বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী রণজিত কুমার মন্ডল বলেন, ২০১৫ সালের ৩১ মে রাত আটটার দিকে বাড়িতে কেউ না থাকার সুযোগে উত্তর ফুলহাতা গ্রামের এক কাপড় ব্যবসায়ির বাড়িতে ঢুকে তার দুই শিশু সন্তানের সামনে ধারালো অস্ত্রের মুখে স্ত্রীকে (২৫) জিম্মি করে জোরপূর্বক ধর্ষণ করেন খোকা হাওলাদার নামে এক প্রতিবেশি। এসময় প্রতিবেশি খোকা নামের ওই ব্যক্তি ব্যবসায়ির স্ত্রীর মোবাইলফোন ও বেশকিছু স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যান। ঘটনার সময়ে ওই ব্যবসায়ি স্থানীয় ফুলহাতা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে ছিলেন। রাতে ব্যবসা প্রতিষ্ঠান থেকে ফিরে তিনি তার স্ত্রীকে অচেতন অবস্থায় দেখতে পান। পরে তার কাছে ঘটনা শুনে খোকা হাওলাদারের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা মোরেলগঞ্জ থানার তৎকালিন উপ পরিদর্শক (এসআই) আব্দুল মান্নান শেখ তদন্তে নেমে গৃহবধূকে ধর্ষণের ঘটনার সত্যতা পান। গৃহবধূর ডাক্তারি পরীক্ষা ও স্থানীয়দের কাছ থেকে ঘটনার সত্যতা পেয়ে তদন্ত কর্মকর্তা ওই বছরের ২৯ আগষ্ট আদালতে খোকা হাওলাদারের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। আদালতের বিচারক বাদী বিবাদী মিলে মোট নয়জন স্বাক্ষীর স্বাক্ষ্যগ্রহণ শেষে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সালের সংশোধিত ৯ (১) ধারায় অভিযুক্ত আসামী খোকার বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদন্ডাদেশ দেন।
আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন আইনজীবী শেখ মনিরুজ্জামান।

apg

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *