শনি. মে ৪, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ.
জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন। বৃহষ্পতিবার সকালে বাগেরহাট শহরের দশানী এলজিইডি’র কার্যালয়ের সামনে জেলার উন্নয়ন কাজে যুক্ত সকল প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারিরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। প্রায় আধা ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে এলজিইডি, সড়ক ও জনপথ, গনপূর্ত, পানি উন্নয়ন বোর্ড, জনস্বাস্থ্য, শিক্ষা প্রকৌশলসহ বিভিন্ন সরকারি প্রকৌশল অধিদপ্তরের কয়েকশ কর্মকর্তা কর্মচারি অফিস চলাকালিন সময়ে অংশ নেন। বক্তব্য দেন বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. শরীফুজ্জামান
একই দাবিতে সারাদেশে একযোগে মানববন্ধন করেছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন।
মানববন্ধনে নির্বাহী প্রকৌশলীরা বলেন, যারা কারিগরিভাবে দক্ষ সরকার তাদেরই জেলার সব উন্নয়ন কাজে যুক্ত করেছে। তারাই এসব উন্নয়ন কাজ দেখভাল করবে সেটাই হওয়া উচিত। জেলা পর্যায়ে যারা প্রকৌশল অধিদপ্তরে কাজ করছেন তারা পঞ্চম গ্রেডের কর্মকর্তা। জেলায় যেসব উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয় তার অগ্রগতি জেলার উন্নয়ন সমন্বয় সভায় জেলা প্রশাসনকে অবহিত করা হয়ে থাকে। উন্নয়ক কাজের কারিগরি দিকগুলো প্রকৌশলীরাই দেখভাল করবে এটাই স্বাভাবিক। টেকনিক্যাল লোকের হাতে টেকনিক্যাল বিষয়টি থাকা উচিত। সম্প্রতি জেলা প্রশাসনের মাধ্যমে এডিপিভুক্ত শতভাগ প্রকল্পের পরিবীক্ষণ ও মূল্যায়ন সম্পর্কিত জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ জারি করা হয়েছে তা প্রত্যাহারের দাবিতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এই মানববন্ধনের আয়োজন করেছে। আমরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সাথে একাতœতা প্রকাশ করে তাদের এই কর্মসূচিতে অংশ নিয়েছি। অবিলম্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অযৌক্তিক আদেশ প্রত্যাহারের দাবি জানান নির্বাহী প্রকৌশলীরা।
মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাট সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. শরীফুজ্জামানসহ বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তারা।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *