শুক্র. মে ৩, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
হাড় কাপানো শীতে দরিদ্র-হতদরিদ্র শীতার্তদের বাড়ি বাড়ি ও সড়কের পাশে থাকা ছিন্নমুল অসহায়দের মাঝে কম্বল বিতরণ করেছেন বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান। রবিবার (২৬ ডিসেম্বর) গভীর রাতে বাগেরহাট পৌরসভার কেবি বাজার , দড়াটানা ব্রিজ, বাসষ্ট্যান্ড, দশানী, মুনিগঞ্জ কাঠের পোল ও মাজার এলাকার ছিন্নমূল অসহায় ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেন তিনি। এসময়, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মোঃ রাশেদুজ্জামান, বাগেরহাট জেলা প্রশাসনের সহকারি কমিশনার নূর-ই আলম সিদ্দিকিসহ উপস্থিত ছিলেন। এদিন দুই শতাধিক শীতার্ত দরিদ্র ও অসহায়দের মাঝে কম্বল বিতরণ করা হয়।কনকনে শীতে কম্বল পেয়ে খুশি শীতার্ত দরিদ্র ও ছিন্নমূল মানুষেরা।
শরীরে একটি মাত্র পাতলা কাপড় জড়িয়ে বাগেরহাট শহরের বিসিকের সামনের সড়কের উপর শুয়ে থাকা ছিন্নমুল সেতারা বেগম বলেন, কোনমতে কাপড় জড়িয়ে শীত নিবারণের চেষ্টা করি। কেউ নেই যে তার কাছে যাব। এখন ডিসি স্যার যে কম্বল দিলেন, তাতে মোটামুটি শীত কাটবে। আমার একটি কাপড় প্রয়োজন। এসময় কাপড় কেনার জন্য জেলা প্রশাসক ৫’শ টাকা দিলে তিনি (বৃদ্ধা সেতারা) তা নেননি। পরে জেলা প্রশাসক কাপড় কিনে দিতে আশ্বাস দেন।
গভীর রাতে জেলা প্রশাসকের হাত থেকে কম্বল পেয়ে দশানী যাত্রী ছাউনির নিচে আশ্র্রয় নেওয়া আকাশী বেগম বলেন, রাতে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছিলাম, এমন সময় ডিসি স্যার কম্বল দেন তাতে আমি খুশি হয়েছি। আমার মত সকল ছিন্নমূলদে এভাবে কম্বল দিলে তাদের শীতের কষ্ট কিছুটা কমবে।
ছিন্নমূলদের কম্বল বিতরণ শেষে বাগেরহাট সদর হাসপাতালে যান জেলা প্রশাসকসহ অন্যান্যরা। হাসপাতালে থাকা অসহায় দরিদ্রদের মাঝেও কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক।
বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, প্রচ- শীতে মানুষ কষ্ট পাচ্ছে, এ কথা শুনে আমি আমার সহকর্মীদের নিয়ে মাঠে নেমেছি। আমরা বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়ে প্রকৃত শীতার্তদের মাঝে কম্বল বিতরণ শুরু করেছি।এছাড়া প্রকৃত শীতার্তদের সড়কের পাশে থাকা অসহায়দের খুঁজে বের করে কম্বল বিতরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *