সোম. এপ্রি ২৯, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটে গেল ২৪ ঘন্টায় (রবিবার-২৩ জানুয়ারি সকালে পাওয়া রিপোর্ট) ৪০ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষার হিসেবে শনাক্তের হার দাড়িয়েছে ৫০ শতাংশ। এটাই তৃতীয় ধাপে বাগেরহাটে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৭ হাজার ১২৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৯৩৫ জন। নিজ বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১৯০ জন। এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৪ জন। রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
গেল ২৪ ঘন্টায় আক্র্রান্ত ২০ জনের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ৬ জন,কচুয়ায় ১ জন, ফকিরহাটে ৫ জন, মোংলায় ১ জন এবং শরণখোলা উপজেলায় ৭ জন রয়েছেন।
এর আগে ২১ জানুয়ারি বাগেরহাটে ২০ জনের নমুনা পরীক্ষায় আক্রান্তের সংখ্যা ছিল ৪ জন, ২০ জানুয়ারি ৩৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের সংখ্যা ছিল ৮জন, ১৯ জানুয়ারি ৩৭ জনে আক্রান্তের সংখ্যা ছিল ৪জন, ১৮ জানুয়ারি ২৭ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছিল ৩জন। এই হিসেবে বাগেরহাটে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। মাস্ক না পড়া, স্বাস্থ্যবিধি উপেক্ষিত, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনতার অভাবে বাগেরহাটে আক্রান্ত ও সংক্রমন বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছেন বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান।
তিনি বলেন, মাস্ক পড়তে অনীহা, হাত ধোয়ার অভ্যাস ত্যাগ ও সচেতনার অভাবে বাগেরহাটে করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। এছাড়া করোনা ভাইরাসের বর্তমান ধরণ অমিক্রন অনেক বেশি সংক্রমায়ক। যার ফলে সচেতনতা বৃদ্ধি ও টিকা গ্রহনের প্রতি সকলকে আরও বেশি আন্তরিক হতে হবে। সেই সাথে সকলকে মাস্ক পরিধান ও নিয়মিত হাত ধোয়ার অনুরোধ করেন তিনি।
ডাঃ মোঃ হাবিবুর রহমান আরও বলেন, করোনা সংক্রমন বন্ধে প্রথম থেকে মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। এছাড়া যাতে সকল নাগরিক টিকা গ্রহন করতে পারেন সেই লক্ষে আমরা প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করেছিলাম। এ পর্যন্ত বাগেরহাটে ১১ লক্ষ ২ হাজার ২৬৯ জনকে আমরা ১ম ডোজ দিয়েছি। ২য় ডোজ দেওয়া হয়েছে ৭ লক্ষ ৩ হাজার ৬২৪ জনকে। বুস্টার ডোজ নিয়েছেন ২০ হাজার ৯০৫ জন।
শিক্ষার্থীদের টিকা দানেও এগিয়ে রয়েছে বাগেরহাট স্বাস্থ্য বিভাগ। রবিবার পর্যন্ত বাগেরহাটে ১ লক্ষ ৫৩ হাজার ৩৬১ জন শিক্ষার্থীকে প্রথম ডোজ এবং ৪৬ হাজার ৪৩৭ জন শিক্ষার্থীকে ২য় ডোজ দেওয়া হয়েছে।

ssn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *