বৃহঃ. মে ২, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি |

 

বঙ্গোপসাগরে অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় মৎস্য আহরণকালে ভারতীয় একটি ট্রলারসহ ১৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। শনিবার (৭ আগস্ট) দিবাগত রাতে টহলকালে এফবি স্বর্ণতারা নামে ভারতীয় ট্রলারটি জেলেসহ আটক করে কোস্টগার্ড পশ্চিম (মোংলা) জোনের অধিনস্ত টহল জাহাজ বিসিজিএস সোনার বাংলা। আজ রবিবার (৮ আগস্ট) দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এসব তথ্য জানান।

তিনি জানান, মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া থেকে ১৫.৪ নটিক্যাল মাইল দক্ষিণ পশ্চিমে টহল দিচ্ছিল আমাদের কোস্টগার্ডের জাহাজ সোনার বাংলা। সেখানে অবৈধভাবে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে মৎস্য আহরণ করছিল এফবি স্বর্ণতারা নামক একটি ভারতীয় ট্রলার। এ সময় ট্রলারটির গতিপথ রোধ করে ১৩ জন ভারতীয়সহ ট্রলারটি আটক করা হয়। আটক জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ চব্বিশ পরগণা জেলায়। আটক জেলেদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মোংলা থানায় স্থানান্তর করেছে কোস্টগার্ড।

এর আগে, গত বছরের ২ ডিসেম্বর ১৭ জন জেলেসহ এফ বি মা শিবানী ও ২৩ ডিসেম্বর ১৬ জন জেলেসহ ‘এফবি মঙ্গল চন্ডি এবং চলতি বছরের ২৯ জানুয়ারী ২৮ জন জেলে শঙ্খদ্বীপ ও স্বর্ণতারা নামে দুটি ট্রলার আটক করে কোস্টগার্ড।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষার উদ্দেশ্যে বাংলাদেশ কোস্ট গার্ড কর্তৃক সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে এবং নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

smr

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *