মঙ্গল. এপ্রি ৩০, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটের খুলনা-মোংলা মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা সহগ্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। বুধবার (১৯ জানুয়ারি) অভিযানের প্রথম দিনে খুলনা-মোংলা মহাসড়কের পাশের সাড়ে ৪ শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। এই উচ্ছেদের ফলে খুলনা-মোংলা সড়কের পাশে দ্বিগরাজ, বগুড়া ব্রিজ, ভাগা ও ফয়লাহাট বাসষ্ট্যান্ড এলাকার অধিগ্রহনকৃত প্রায় ১০ একর জমি দখল মুক্ত হয়েছে। বৃহস্পতিবারও (২০ জানুয়ারি) এই উচ্ছেদ অভিযান চলবে বলে জানিয়েছে সড়ক বিভাগ।
সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এষ্টেট ও আইন কর্মকর্তা (উপ সচিব) অনিন্দিতা রায়ের পরিচালনায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় বলেন, সড়কটি ছয় লেন করার জন্য সড়কের দুই পাশে ২০ কিলোমিটার জুড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হচ্ছে। অবৈধ স্থাপনার পাশাপাশি সড়কের পাশে রাখা বিভিন্ন প্রকার মালামাল অপসারণ করছি। ছয় লেনের কাজে কোন প্রকার বাঁধার সৃষ্টি না হয় এ জন্য সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এই সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। বৃহস্পতিবারও উচ্ছেদ অভিযান চলবে। প্রয়োজনে আবারও উচ্ছেদ অভিযান চালানো হবে।
সড়ক ও জনপথ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান একটি প্রক্রিয়া। উচ্ছেদ অভিযানের আগে সড়কের জায়গার সীমানা নির্ধারণ ও মাইকিং করে দখলকারীদের সতর্ক করা হয়েছে। এরপরেও যারা স্থাপনা সরিয়ে নেননি, তাদের স্থাপনা অপসারণ করা হয়েছে। ভবিষ্যতেও এ ধরণের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। #

rtn

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *