শুক্র. এপ্রি ২৬, ২০২৪

 বাগেরহাট প্রতিনিধিঃ .

অন্তত দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি ,বাগেরহাটের শরণখোলায়  আগুনে ২১ দোকান পুড়ে ছাই।
বাগেরহাটের শরণখোলা উপজেলায় অগ্নিকান্ডে ২১টি দোকান পুড়ে ভষ্মিভুত হয়ে গেছে। ফায়ার সিির্ভসের দুটি ইউনিট দুই ঘন্টার বেশি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে রাজাপুর বাজারের ২১টি দোকান পুড়ে ভষ্মিভুত হয়ে যায়। শুক্রবার ভোর ৫টার দিকে শরণখোলা উপজেলার রাজাপুর বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে অন্তত দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় ক্ষতিগ্রস্থ ব্যবসায়িরা দাবি করেছেন। বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হলেও কার দোকান থেকে তা বলতে পারেনি ফায়ার সার্ভিস।
ইলেকট্রনিক, ওষুধ, মুদি, স্টেশনারী, লন্ড্রি, কসমেটিকসসহ বিভিন্ন ধরনের দোকান আগুনে পুড়ে গেছে।
এদিকে, শুক্রবার সকালে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় স্থানীয় সংসদ সদস্য মিলন তার ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজার টাকা ক্ষতিগ্রস্থদের সহায়তা করেন।
শরনখোলা ফায়ার সার্ভিসের সাব স্টেশন কর্মকর্তা মো. শামসুর রহমান বলেন, শরণখোলার রাজাপুর বাজারে আগুন লাগার খবর পেয়ে তারা পাশর্^বর্তি মোরেলগঞ্জ উপজেলার একটি ইউনিটকে সাথে নিয়ে ঘটনাস্থলে যান। সেখানে যেয়ে প্রায় দুই ঘন্টা পানি ছিটিয়ে আগুন পুরোপুরি নিভিয়ে ফেলা হয়। ততক্ষণে আগুনের লেলিহান শিখায় ২১ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ভষ্মিভুত হয়ে যায়। এতে ব্যবসায়িদের বিপুল টাকার ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হচ্ছে। বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে, তবে কোন দোকান থেকে এই আগুনের সূত্রপাত তা এখনই বলা যাচ্ছেনা। সময়মত আগুন নেভানো না গেলে পাশের আরও অসংখ্য দোকান পুড়ে যেত বলে জানান এই কর্মকর্তা।
ক্ষতিগ্রস্ত দোকান মালিক গোবিন্দ দাস বাদল মন্ডল বলেন, প্রতিদিনের মতো বৃহষ্পতিবার রাতে দোকান বন্ধ করে বাড়ি ফিরে যাই। শুক্রবার ভোরে বাজারের পাশে থাকা লোকদের কাছে আগুন লাগার খবর পেয়ে ছুটে যাই। সেখানে যেয়ে দেখি সারিবদ্ধ দোকানগুলো পুড়ছে। স্থানীয়ভাবে আমরা সবাই জড়ো হয়ে পানি ছিটিয়ে আগুন নেভানোর কাজ শুরু করি। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে পানি ছিটিয়ে আগুন নেভায়। এই আগুনে আমরা সর্বশান্ত হয়ে গেছি। এই ক্ষতি কিভাবে কাটি উঠব বুঝে উঠতে পারছিনা।ap

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *