শুক্র. এপ্রি ২৬, ২০২৪

খবর বিজ্ঞপ্তি
বেসরকারি উন্নয়ন সংস্থা কেএমএসএস, এফসিডিও ও মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় খুলনা সিটি কর্পোরেশন এর ৮টি ওয়ার্ড এবং বটিয়াঘাটা উপজেলার ৪টি ইউনিয়নে বঞ্চিতজনের অধিকার [ঊীপষঁফবফ চবড়ঢ়ষবং জরমযঃং রহ ইধহমষধফবংয (ঊচজ)] প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করছে। এরই ধারাবাহিকতায় খুলনা সিটি কর্পোরেশন এর ২৪নং ওয়ার্ড কাউন্সিলর অফিস এবং সিটিজেন সাপোর্ট গ্রুপ এর আয়োজনে এলাকার বিভিন্ন শ্রেণির স্টেকহোল্ডারদের সমন্বয়ে একটি উন্মুক্ত বাজেট সভা-২০২১-২২ বৃহস্পতিবার (২৭মে) সকাল ১০টায় নিরালাস্থ ওয়ার্ড কাউন্সিলর অফিস কার্যালয় হল রুমে অনুষ্ঠিত হয়।
উক্ত বাজেট সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন ইপিআর প্রকল্পের মনিটরিং অফিসার মো. শফিকুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশন এর ২৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. শমশের আলী মিন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
সংরক্ষিত ৯নং আসনের মহিলা কাউন্সিলর মাজেদা খাতুন। সভায় সভাপতিত্ব করেন ২৪নং ওয়ার্ড সিটিজেন সাপোর্ট গ্রুপের সভাপতি এবিএম জাকির হোসেন। এছাড়াও বাজেট বিষয়ক বক্তব্য রাখেন ক্রীড়া সংগঠক মো. মজিবর রহমান ফয়েজ, ইকবাল হোসেন, নিকাহ রেজিষ্ট্রার মো. হাবিবুল্লাহ ওরফে সাচ্চু কাজী, ওয়ার্ড সচিব এম এ বাকী, কমল সাহা, মো. মহসিন আলম, শেখ জালাল উদ্দিন, ওয়াহিদুর রেজা বিপলু, মাহমুদুর রহমান ও শাহানা পারভীন। এসময় উপস্থিত ছিলেন সিএসজি সহ-সভাপতি লাকিয়া সুলতানা, সাধারন সম্পাদক ফরিদা বেগম, সাংবাদিক এমএ জলিল, মো. জুলেখা আক্তার, জান্নাতুল ইসলাম হালিমা, মো. শহিদুল ইসলাম, এমএম আলমগীর হোসেন, মো. আজমল হোসেন, নাজমিন নাহার, মো. ফয়সাল, এলাকাবাসী, সিএসজিবৃন্দসহ ফিল্ড ফেসিলিটেটর দিলরুবা আক্তার, জাকিয়া আক্তার প্রমূখ।
সভায় প্রধান অতিথি উপস্থিত সবাইকে ২৪নং ওয়ার্ডে উন্নয়নে একত্রিতভাবে কাজ করার আহবান জানান। এলাকাভিত্তিক প্রয়োজনীয় চাহিদা উপস্থাপন (বাজেট এবং উন্নয়ন পরিকল্পনাসমূহ) এবং পরবর্তী বছরের জন্য ওয়ার্ডের পরিকল্পনা এবং বাজেট সকলের মাঝে তুলে ধরা হয়। ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট সংস্কার, লাইট, ডাস্টবিন সমস্যাসহ বাল্যবিবাহ, মাদক প্রতিরোধ বিষয়ক সামাজিক ইস্যু নিয়ে সাধারণ নাগরিক, দরিদ্র জনগোষ্ঠী বিশেষ করে নারী এবং প্রান্তিক জনগোষ্ঠী তাদের মতামত তুলে ধরেন। ওয়ার্ড সভায় প্রস্তাবিত প্রকল্পসমূহ এবং অন্যান্য সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন হয়েছে কিনা তা নাগরিকগনকে জানানো হয়। সভায় উক্ত ওয়ার্ডের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেণির স্টেকহোল্ডার উপস্থিত থেকে পরামর্শ এবং মতামত প্রদান করেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *