বুধ. মে ৮, ২০২৪

বাগেরহাট প্রতিনিধিঃ
“তথ্য আমার অধিকার- জানতে হরে সবার” এইসেøাগানের মধ্য দিয়ে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে এশিয়ান ফাউন্ডেশনের উদ্দ্যেগে ও দি হাঙ্গার প্রেজেক্টেরআয়োজনে বাগেরহাটে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার(২৮সেপ্টেম্বর) সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ শেষে শহরের খারদ্বার এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা উদয়ন বাংলাদেশের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাংবাদিক ইসরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপ-পরিচালক জেলা তথ্য অফিসার মেহেদী হাচান।
বক্তব্য রাখেন, উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ, দি হাঙ্গার প্রেজেক্টের জেলা সহ সম্পাদক এস কে হাসিবুর রহমান,দি হাঙ্গার প্রেজেক্টের জেলা সমন্বয় কারি নাজমুল হুদা প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, সারা বিশ্বের মানুষের শান্তি, সম্মৃদ্ধি ও টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে এসডিজি এমন একটি কর্মপরিকল্পনা, যা বিশ্ব শান্তি জোরদার করবে, অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে জনগণের সব ধরণের ক্ষুধা, দারিদ্র্য ও বৈষম্যের অবসান ঘটাবে, ন্যায়বিচার প্রতিষ্ঠার গুরুদায়িত্ব পালন করাসহ জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বিপর্যয়ের ঝুঁকি মোকাবেলার কাজ এগিয়ে নেয়া যাবে।

smr

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *