শুক্র. এপ্রি ২৬, ২০২৪
জাকির হোসেন বাদশা :
দেশের কাবাডিতে শুরু হতে যাচ্ছে নতুন অধ্যায়। বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় প্রথমবারের মত শুরু হচ্ছে কর্পোরেট ওমেন্স কাবাডি লিগ। ৬ দল নিয়ে আগামীকাল সন্ধ্যা ৬টায় মাঠে গড়াবে ১০ দিনের এই লিগ।
কর্পোরেট নারী কাবাডি লীগ ২০২৩ শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, ইন্সপেক্টর জেনারেল অফ বাংলাদেশ পুলিশ ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান,এডিশনাল ইন্সপেক্টর জেনারেল অফ বাংলাদেশ পুলিশ।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ফেডারেশনের যুগ্ম সম্পাদক, লিগ কমিটির কো-চেয়ারম্যান গাজী মো: মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক নেওয়াজ সোহাগ।
হাবিবুর রহমান বলেন, দেশের নারী খেলোয়াড়দের আর্থিক দিক বিবেচনা করে প্রথমবারের মতো মেয়েদের করপোরেট কাবাডি লিগ আয়োজন করা হচ্ছে। ২২ জানুয়ারি শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ডাবল লিগ পদ্ধতির এই প্রতিযোগিতা। তিনি আরো বলেন, ‘করপোরেট লিগ হলে কাবাডির মেয়েরা আর্থিকভাবে লাভবান হবে। তখন মেয়েরা কাবাডির প্রতিও আগ্রাহী হবে। এই টুর্নামেন্ট থেকে অধিক সংখ্যক মেধাবী খেলোয়াড় খুঁজে বের করা সম্ভব হবে। আমরা বিশ্বাস করি, করপোরেট লিগ দেশের নারী কাবাডির জাগরণ ঘটবে।’ তিনি আরো জানান,পারফরমেন্সের ভিত্তিতে সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলা ৬ জন খেলোয়াড়কে ৬ দলের আইকন মনোনীত করা হয়েছে।
ছয়টি দলের মালিকানায় রয়েছে দেশের ছয়টি করপোরেট হাউজ। দলগুলো হচ্ছে-চাঁদপুরের মতলব উত্তরের কৃতি সন্তান  আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী  এম ইসফাক আহসান ও আহসান গ্রুপের পৃষ্ঠপোষকতায় দলটির নাম “মতলব থান্ডার”,  বেঙ্গল গ্রুপের পৃষ্ঠপোষকতায় বেঙ্গল ওয়ারিয়র্স,   ইকো ফ্রেশ ইন্টারন্যাশনাল লিমিটেডের পৃষ্ঠপোষকতায় নরসিংদী লিজেন্ডস, ব্রিজ ফার্মার পৃষ্ঠপোষকতায় ঢাকা টুয়েলভ, টেকনো মিডিয়ার পৃষ্ঠপোষকতায় টেকনো মিডিয়া ও নারায়ণগঞ্জ গ্লাডিয়েটর্স।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *