বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
বাগেরহাটের মংলায় ১৫ফুট লম্বা একটি অজগর উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে মংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের খরমা কাটাখালি গ্রামের মোঃ রুহুল আমিনের বাড়ি থেকে অজগরটি উদ্ধার করে বন বিভাগের সদস্যরা। লোকালয় থেকে উদ্ধার হওয়া অজগরটি লম্বায় প্রায় ১৫ ফুট এবং ওজন প্রায় ২৭ কেজি। অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।
বাড়ির মালিক রুহুল আমিন জানান, সকালে হাঁস-মুরগির অস্বাভাবিক ডাক চিৎকার শুনে খোপের মুখ খুলে দেখি একটি অজগর শুয়ে আছে। ভয়ে দূরে সরে গিয়ে বনবিভাগকে খবর দিই। তারা এসে অজগরটি উদ্ধার করে। খোপে থাকা দুটি মুরগি ও দুটি হাঁসও খেয়ে ফেলেছে এই অজগরটি।
পূর্ব সুন্দরবন বিভাগের জিউধারা স্টেশন কর্মকর্তা মো. শাহজাহান মোক্তাদির জানান, খবর পেয়ে আমরা সুন্দরবন ইউনিয়নের খরমা কাটাখালি গ্রামের রুহুল আমিনের বাড়ির মুরগির খোপে থাকা অজগর সাপটি উদ্ধার করি। ধারণা করা হচ্ছে, খাবারের সন্ধানে লোকালয়ে যেয়ে থাকতে পারে সাপটি। কোন বন্যপ্রাণী লোকালয়ে চলে আসলে তার ক্ষতি না করে আমাদেরকে খবর দিলে আমরা সেটিকে উদ্ধার করে তার সঠিক নিরাপদ আবাসে ফিরিয়ে দিবো। উদ্ধার হওয়া অজগরটি সুন্দরবনের গহিনে অবমুক্ত করা হয়েছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *