শুক্র. মার্চ ২৯, ২০২৪

সীতাকুণ্ডে নিহতদের ২ লাখ, আহতদের ৫০ হাজার টাকা সহায়তা

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডে নিহত ও আহত শ্রমিকদের জন্য ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে শ্রম মন্ত্রণালয়। এ ঘটনায় নিহত শ্রমিকদের ২ লাখ টাকা ও আহতদের চিকিৎসায় ৫০ হাজার টাকা সহায়তা দেয়া হবে। রবিবার (৫ জুন) দুপুরে এ ঘোষণা দেন শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

তিনি স্মরণকালের এ ভয়াবহ দুর্ঘটনায় যেসব শ্রমিক নিহত হয়েছেন তাদের প্রত্যেক পরিবারকে শ্রম মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ২ লাখ টাকা ও যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ৫০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দিয়েছেন। আহতদের চিকিৎসায় আরো সহায়তার প্রয়োজন হলে তাও দেয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

আজ এক শোক বার্তায় শ্রম প্রতিমন্ত্রী নিহতদের রুহের মাগফিরাত কামনা করেন। যেসব শ্রমিক আহত হয়ে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ এ দুর্ঘটনায় হতাহতের জন্য শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীও গভীর শোক প্রকাশ করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সীতাকুণ্ডের এ অগ্নি-দুর্ঘটনার সংগঠিত হওয়ার পর থেকেই শ্রম প্রতিমন্ত্রী এবং মন্ত্রণালয়ের সচিব দুর্ঘটনার খোঁজ খবর রাখছেন। প্রতিমন্ত্রী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের চট্টগামের উপ-মহাপরিদর্শককে দ্রুত ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের উদ্ধার তৎপরতার নির্দেশ দেন।

b,al

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *