বৃহঃ. এপ্রি ২৫, ২০২৪
জাকির হোসেন বাদশা মতলব উত্তর, 
২০২১ সালে দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় সরকারের কাছ থেকে সিআইপি নির্বাচিত হলেন দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান  আহসান গ্রুপ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম ইসফাক আহসান।
এম ইসফাক আহসান চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নের লতরদি সরকার বাড়ির কৃতি সন্তান, তিনি আহসান গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর এসএম ইঞ্জিনিয়ার কামরুল আহসান (সিআইপি) সুযোগ্য সন্তান ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য।
দেশের রপ্তানি খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বাণিজ্য মন্ত্রণালয় গত বুধবার এক প্রজ্ঞাপনে সিআইপিদের তালিকা প্রকাশ করা হয়, ঐ তালিকায় নিট পোশাক নিটওয়্যার  (একক)  শ্রেণীতে  এম ইসফাক আহসান সিআইপি নির্বাচিত  হয়েছেন।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সিআইপি (রপ্তানি) নীতিমালা অনুযায়ী তাদের নির্বাচিত করেছে সরকার।
 আগামী এক বছরের জন্য এই ব্যক্তিরা বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য পাস ও গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া জাতীয় অনুষ্ঠান ও নাগরিক সংবর্ধনায় দাওয়াত, ব্যবসাসংক্রান্ত কাজে ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার ও বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ ব্যবহারের সুবিধা পাবেন।
এ ছাড়া সিআইপিরা তাঁদের স্ত্রী, সন্তান ও নিজের চিকিৎসার জন্য সরকারি হাসপাতালে বিশেষ সুবিধা পাবেন। বিদেশভ্রমণের ক্ষেত্রেও পররাষ্ট্র মন্ত্রণালয় তাঁদের জন্য ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *