বৃহঃ. এপ্রি ১৮, ২০২৪

বাগেরহাট প্রতিনিধি :
সুন্দরবনে বাঘের আক্রমণে জেলে আহত হওয়ার দু’দিন পরে আবার লোকালয়ে বাঘের গর্জন শোনা গেছে। রবিবার (২৯ জানুয়ারি) রাতে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম আমুরবুনিয়া গ্রামের বাসিন্দারা বাঘের গর্জন শুনতে পান।
ধারণা করা হচ্ছে, সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের সুধীরের সিলা ও মিস্ত্রির সিলা এলাকায় এ বাঘ ডাকাডাকি করেছে। এদিকে বাঘের গর্জনের খবর পেয়ে রাতভর বনবিভাগ ও স্থানীয়রা এলাকায় মাইকিং করেছেন, পাহারা দিয়েছেন অনেকে মিলে।
সোমবার সকালে সুন্দরবন পূর্ব বনবিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা রাতভর পাহাড়া দিয়েছি। এলাকায় মাইকিং করা হয়েছে। ধারণা করা হচ্ছে, বাঘটি লোকালয়ের আশপাশে রয়েছে।
মোহাম্মদ শাহজাহান আরও বলেন, সুন্দরবন ও পশ্চিম আমুরবুনিয়া গ্রামের মধ্য দিয়ে বয়ে চলা ভোলা নদী অনেক সরু। নদীটি শুকিয়ে গেছে, যার কারণে যে কোনো সময় বাঘ আসতে পারে। এ কারণে এলাকার লোকজন আতঙ্কে রয়েছেন। বনবিভাগ খুব সতর্ক অবস্থায় আছে। আশা করি, কোনো সমস্যা হবে না।
এর আগে শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে একই এলাকায় মাছ ধরার সময় অনুক’ল গাইন (৩৫) নামে এক জেলে বাঘের আক্রমণের শিকার হন। এসময় স্থানীয়দের চিৎকারে বাঘটি তাকে ছেড়ে চলে যায়। বর্তমানে অনুকূল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। rj

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *