বুধ. এপ্রি ২৪, ২০২৪

খবর বিজ্ঞপ্তি,

লিটন স্মৃতি সংসদের ইফতার মাহফিলে বক্তরা সিয়াম-সাধনার মাধ্যমে প্রকৃত নেতৃত্বকে খুঁজে পাওয়া সম্ভব,
ইসলাম ধর্মের ৫টি মূল স্তম্ভের মধ্যে অন্যতম হলো রোজা। প্রত্যেক মুসলমানের জন্য রোজা একটি ফরজ (অবশ্য পালনীয়) ইবাদত। ইসলামের পরিভাষায় রোজার অর্থ হচ্ছে- সব জাগতিক আরাম-আয়েশ, মানবীয় দুর্বলতা, অপবিত্রতা থেকে দেহ এবং মনকে রক্ষা করা। ইসলাম ধর্মের অত্যন্ত তাৎপর্যপূর্ণ এ মাসেই পবিত্র ধর্মগ্রন্থ ‘আল কোরআন’ অবতীর্ণ হয়েছিল। রমজানের এ মাসটি হচ্ছে সহনশীলতা প্রদর্শনের মাস। এক মাসের সিয়াম সাধনার অবসান ঘটবে পবিত্র ঈদুল ফিতরের মাধ্যমে। আর এ মাসের শিক্ষা থেকেই প্রকৃত নেতৃত্বকে খুঁজে পাওয়া সম্ভব হবে।
মঙ্গলবার (১৮ এপ্রিল) নগরীর রায়পাড়া ক্রস রোডস্থ লিটন স্মৃতি সংসদ এর ইফতার পুর্ব মাহফিলে বক্তরা উপরোক্ত কথাগুলো বলেন। বক্তরা আরও বলেন আগামী ১২জুন খুলনা সিটি কর্পোরেশনে নির্বাচন। এ নির্বাচনে ২৪নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে জেড এ মাহমুদ ডনকে মনোনীত করা হয়েছে। উক্ত নির্বাচনে সকলে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। ২৪নং ওয়ার্ডকে মডেল ওয়ার্ডে রূপান্তর করতে তার সুচিন্তিত মতামত আমাদের একান্ত প্রয়োজন। অতএব তাকে নির্বাচিত করতে আমাদের সকলের এক সঙ্গে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।
লিটন স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান চৌধুরী বাবু’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ২৪নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী জেড এ মাহমুদ ডন। এসময় উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমš^য় কমিটির সভাপতি শেখআশরাফ-উজ-জামান, সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোস্তফা কামাল, সাবেক কাউন্সিলর রুমা খাতুন, এড. আবুল খায়ের, গাজী ওহেদুর রহমান টুকু, এস এম জাকির হোসেন, এম এ জলিল  তথ্য ও প্রচার সম্পাদক লিটন স্মৃতি সংসদ  ,বিশিষ্ট ব্যবসায়ী মো. দেলোয়ার হোসেন, ফরিদ আহমেদ খোকন, জাকির হোসেন হাওলাদার, নিশান ইমাম বাপ্পী, মোজাহার হোসেন মজোসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন হাফেজ মো. ইয়াসিন। দোয়া পরিচালনা করেন মাওলানা সাজ্জাদুল্লাহ রায়হানী। jl

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *